Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:১৩

হামলার আশঙ্কায় ১২ রাজ্যে সতর্কতা, গুজরাটে হাই অ্যালার্ট

অনলাইন ডেস্ক

হামলার আশঙ্কায় ১২ রাজ্যে সতর্কতা, গুজরাটে হাই অ্যালার্ট
সংগৃহীত ছবি

পুলওয়ামায় হামলার ভারতের ১৩টি রাজ্যে হামলার আশঙ্কায় সর্তকতা জারি করা হয়েছে। এর মধ্যে সমুদ্র উপকূলীয় নয়টি রাজ্য এবং চারটি কেন্দ্রীয় শাসিত রাজ্যে সর্তকতা জারি করা হয়েছে। তবে গুজরাটে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। গোয়েন্দা সূত্র থেকে হামলার খবর পাওয়ার পরই হাই অ্যালার্ট জারি করে গুজরাট পুলিশ।

পুলওয়ামার মতো হামলা চালানো হতে পারে খবর পেয়েই গুজরাটের বিভিন্ন রেল স্টেশন, সমুদ্র উপকূলীয় সীমান্ত ও স্ট্যাচু অফ ইউনিটিতে নিরাপত্তার পরিমাণ বাড়ানো হয়েছে বলে জানা গেছে।

গুজরাটের ১৬০০ কিলোমিটার উপকূলীয় সীমান্তের ওপারেই পাকিস্তানের জলসীমা। এর আগে ১৯৯৩ ও ২০০৮ সালে মুম্বাইয়ে জঙ্গি হামলা চালানোর আগে এদিক দিয়েই অনুপ্রবেশ করে পাকিস্তানি জঙ্গিরা।

এই বিষয়ে গুজরাট পুলিশের আইজি এস এস ত্রিবেদী জানান, পুলওয়ামায় জঙ্গি হামলার পর দেশের সমুদ্র উপকূলীয় নয়টি রাজ্য এবং চারটি কেন্দ্রীয় শাসিত রাজ্যে সর্তকতা জারি করা হয়েছে। গুজরাটের ২২টি মেরিন পুলিশ স্টেশন এবং ৭১টি উপকূলীয় চেকপয়েন্ট ও আউটপোস্টেও সর্তকতা জারি করা হয়েছে।

আইসিজি ও বিএসএফের সঙ্গে যৌথভাবে ৩০টি স্পিডবোট নিয়ে দেশটির জলসীমায় নজরদারি চালানো হচ্ছে। দেশটির উপকূলীয় এলাকায় সন্দেহজনক গতিবিধি দেখলে সঙ্গে সঙ্গে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেয়া হয়েছে গোয়েন্দাদেরকে। ভারতের জলসীমার ভেতরের দ্বীপগুলোতেও তল্লাশি চালানো হচ্ছে যেন সেখানে কোনও জঙ্গি লুকিয়ে থাকতে না পারে।

সূত্র: সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/হিমেল

 


আপনার মন্তব্য