Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:১১
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৫১

পাকিস্তানকে ভেঙে ৩ টুকরো করার পরামর্শ রামদেবের

বেলুচিস্তানের বিদ্রোহীদের অস্ত্র দেয়ার আহ্বান

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে ভেঙে ৩ টুকরো করার পরামর্শ রামদেবের
ফাইল ছবি

পুলওয়ামায় সন্ত্রাসী হামলার জবাবে পাকিস্তানকে ভেঙে তিন টুকরো করার পরামর্শ দিয়েছেন ভারতের যোগগুরু বাবা রামদেব। পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে বিদ্রোহীদের অস্ত্র দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, এটা হবে ভারত সরকারের প্রতিশোধ। খবর কলকাতা টোয়েন্টিফোর সেভেন'র।

রামদেব মঙ্গলবার বলেন, পাকিস্তানকে একটি শিক্ষা দেওয়ার জন্য তাদের বিরুদ্ধে একটি যুদ্ধ করার জন্য এটা হলো ভারতের জন্য উত্তম সময়। তিনি আরো বলেন, বেলুচিস্তানে স্বাধীনতার জন্য যারা লড়াই করছে তাদেরকে আর্থিক সহায়তা দেওয়া উচিত ভারতের। একই সঙ্গে তাদেরকে অস্ত্র দিয়েও সহায়তা করা উচিত। বেলুচিস্তানকে স্বাধীন করতে প্রতিটি পদক্ষেপে সাহায্য করা উচিত ভারতের।
এক্ষেত্রে পাকিস্তান ও সন্ত্রাসীদের একটি উপযুক্ত জবাব দিতে হবে।

তিনি আরো বলেন, এ জন্য প্রথম পদক্ষেপ হওয়া উচিত, পাকিস্তানকে ভেঙে তিন টুকরো করে দেওয়া।

গত বৃহস্পতিবার কাশ্মিরের পালওয়ামায় আত্মঘাতী বোমা হামলা হয়। এতে ভারতের কমপক্ষে ৪৮ সিআরপিএফ জওয়ান নিহত হন। হামলার দায় স্বীকার করেছে পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসী দল জৈশ ই মোহাম্মদ। এ বিষয়ে রামদেব বলেন, এখন পর্যন্ত পাকিস্তানের সন্ত্রাসী কর্মকান্ডের ফলে ৫০ হাজারের বেশি সেনা ও বেসামরিক মানুষ তাাদের প্রাণ হারিয়েছেন। পাকিস্তানকে তাই একটি শিক্ষা এখন আমাদের দিতে হবে। আমাদেরকে একটি যুদ্ধ করতেই হবে। প্রতিদিন দুর্ভোগ পোহানোর চেয়ে একটি যুদ্ধ করা ভাল। আর তার মধ্য দিয়ে পাকিস্তানকে একটি শিক্ষা দেওয়া উচিত, যাতে তারা আগামী ৫০ বছরের মধ্যে আর উঠে দাঁড়ানোর ক্ষমতা না রাখে।

তিনি আরো বলেন, পাকিস্তান নিয়ন্ত্রিক কাশ্মিরের ভারতের সঙ্গে যুক্ত হওয়া উচিত। পাকিস্তান দখলীকৃত কাশ্মিরে সব সন্ত্রাসীর ক্যাম্প ধ্বংস করে দেওয়া উচিত।

বিডি প্রতিদিন/হিমেল

 


আপনার মন্তব্য