Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:২৭
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৪৪

সৌদি আরবকে হুঁশিয়ারি, হামলার বদলা নিতে প্রস্তুত ইরান

অনলাইন ডেস্ক

সৌদি আরবকে হুঁশিয়ারি, হামলার বদলা নিতে প্রস্তুত ইরান

সৌদি আরব মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্বে ‘শয়তানের কেন্দ্রবিন্দু’তে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, শত্রুদের পরাজিত করে সন্ত্রাসী হামলায় নিহতদের রক্তের বদলা নিতে প্রস্তুতি গ্রহণ করেছে তেহরান।

ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশে গত ১৩ ফেব্রুয়ারি ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে মঙ্গলবার এক শোক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হোসেইন সালামি বলেন, সৌদি-সমর্থিত সন্ত্রাসীরা ওই হামলা চালিয়েছে এবং এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়; বরং ওই হামলা ছিল বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে দেয়ার ‘একটি বিপজ্জক কৌশলের’ অংশ।

আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও মধ্যপ্রাচ্যের প্রতিক্রিয়াশীল আরব সরকারগুলোর সমন্বয়ে গড়ে ওঠা 'শয়তানের তিন অক্ষশক্তির' বিরুদ্ধে ইরানের সশস্ত্র বাহিনী রুখে দাঁড়িয়েছে উল্লেখ করে আইআরজিসি’র উপ-প্রধান বলেন, এটি সহজ কোনো কাজ নয়। তবে ইসলামের শত্রুদের সব ধরনের ষড়যন্ত্র সত্ত্বেও সাম্রাজ্যবাদী শক্তি আজ দুর্বল হচ্ছে এবং মুসলিম বিশ্বের শক্তি ক্রমেই বাড়ছে।

প্রসঙ্গত, গত ‌‌১৩ ফেব্রুয়ারির ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড বাহিনীর সদস্যদের বহনকারী বাসে ভয়াবহ গাড়িবোমা হামলায় ২৭ জন নিহত ও ১৩ জন আহত হন। সৌদি আরব এই হামলার পরিকল্পনায় জড়িত বলে অভিযোগ করে আসছে ইরান। সূত্র: প্রেস টিভি

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য