২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:৪৭

ভারতের বিপক্ষে 'ভিন্ন কৌশলে' পাকিস্তান

অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে 'ভিন্ন কৌশলে' পাকিস্তান

ফাইল ছবি

জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারত ও পাকিস্তানে। হামলায় ভারতের ৪৯ সামরিক সদস্য নিহত হওয়ার পাশাপাশি আহত হন অনেকে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে হামলার জন্য পাকিস্তানি সংগঠন ‘জইশ-ই-মহম্মদ’কে দায়ী করে দেশটির (পাকিস্তান) বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিকে, ভারতের হুমকি-ধমকির পরিপ্রেক্ষিতে মুখ খুলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি এক দিকে আলোচনার প্রস্তাব দিয়েছেন, অন্যদিকে তার দেশে কোনো হামলা হলে সমুচিত জবাব দেয়ারও হুঁশিয়ারি দিয়েছেন।

তবে ভারতে জনগণ থেকে শুরু করে রাজনীতিক বা সরকারি উচ্চ পর্যায়ের ব্যক্তিরা তীব্র প্রতিক্রিয়া দেখালেও ঠাণ্ডা মাথায় কৌশলী ভূমিকা রাখছে পাকিস্তান। চলমান উত্তেজনা কমাতে জাতিসংঘ মহাসচিবের কাছে অনুরোধ করেছে পাকিস্তান। মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কুরেশি এক চিঠির মাধ্যমে এ অনুরোধ করেন বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়া।

এর আগে পাকিস্তানের বর্তমান ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফ এক বিবৃতিতে বলেছে, ভারত কোনো তদন্ত ছাড়াই পাকিস্তানে ওপর দোষ দিচ্ছে যা অন্যায়। পাকিস্তানের ওপরে দোষ চাপিয়ে সমস্যার সমাধান হবে না। বিশ্বে কেউ তা বিশ্বাস করবে না। আমরা জানি নিজেদের কীভাবে বাঁচাতে হয়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর