Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০৩:৪২

ভেনেজুয়েলা-ব্রাজিল সীমান্ত বন্ধ

অনলাইন ডেস্ক

ভেনেজুয়েলা-ব্রাজিল সীমান্ত বন্ধ

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ব্রাজিলের সঙ্গে দেশটির সীমান্ত বন্ধ করে দিয়েছেন। বিরোধী দলের ত্রাণ আনা বন্ধ করতে কলম্বিয়ার সঙ্গে দেশটির মূল-সীমান্তটিও বন্ধ করে দেয়া হতে পারে বলে জানিয়েছেন নানা সঙ্কটে জর্জরিত এই নেতা।

ভেনেজুয়েলায় মুদ্রাস্ফীতি বাড়ায় খাদ্য ও চিকিৎসার মতো মৌলিক চাহিদা পূরণের জন্য দেশটির নাগরিকরা দেশত্যাগ করছে। তবে প্রেসিডেন্ট মাদুরো সব সঙ্কটের কথা অস্বীকার করার পাশাপাশি ত্রাণসহায়তাকে যুক্তরাষ্ট্রের একটি পরিকল্পনা বলে দাবি করেছেন।

তার সহযোগী রাষ্ট্র রাশিয়া অভিযোগ করেছে, ভেনেজুয়েলার বিরোধী দলকে অস্ত্র-সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় শুক্রবার দিন শেষে ভেনেজুয়েলা ও কলম্বিয়াকে সংযুক্তকারী একটি সেতুর দুই পাশে দুটি কনসার্ট অনুষ্ঠিত হবে।

কলম্বিয়ায় অনুষ্ঠিত কনসার্টে ভেনেজুয়েলার জন্য অর্থসংগ্রহ করা হবে। একই সময়ে এখান থেকে মাত্র ৩০০ মিটার দূরে মাদুরো’র সরকার একটি কনসার্টের আয়োজন করেছে বলে জানিয়েছে যুক্তরাজ্য-ভিত্তিক গণমাধ্যম ‘বিবিসি’।

প্রকাশ্যে প্রেসিডেন্ট হিসেবে মাদুরোকে অস্বীকারকারী বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদো এবং তার সহযোগীরা খাদ্য ও চিকিৎসা-সামগ্রী সংগ্রহ করে শনিবার প্রতিবেশী দেশ ব্রাজিল ও কলম্বিয়ায় জড় করবেন বলে আশা করছেন।

বিডি প্রতিদিন/২৩ ফেব্রুয়ারি ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য