Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:০৬
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৪০

হাঁসের ডিমের রঙ গোলাপি, এলাকায় চাঞ্চল্য

অনলাইন ডেস্ক

হাঁসের ডিমের রঙ গোলাপি, এলাকায় চাঞ্চল্য

ভারতের দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে মাস তিনেক আগে বিশাল আকৃতির ডিম নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এবার গোলাপি রংয়ের ডিম নিয়ে চলছে আলোচনা। অদ্ভুত এই ডিম প্রথম দেখেন কাটোয়ার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শ্রাবণী রায়। খবর ছড়িয়ে পড়তে সময় লাগেনি। গোলাপি ডিম দেখতে উৎসাহী মানুষের ভিড় জমে যায় রায়বাড়িতে।

জানা যায়, স্ত্রী ও সন্তানকে নিয়ে কাটোয়ার ৫ নম্বর ওয়ার্ডের ভূতনাথতলায় থাকেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মী অলোক রায়। বৃহস্পতিবার বাড়ি ফেরার সময় কাটোয়া স্টেশনবাজার থেকে ১০টি হাঁসের ডিম কিনে এনেছিলেন তিনি। 

পরিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার সকালে সেদ্ধ করার পরই রবারের মতো লাগছিল ডিমটিকে। খোসা ছাড়াতেই ডিমের রং গোলাপি দেখা যায়! খবরটি ছড়িয়ে পড়তেই অদ্ভূত দর্শন ডিম দেখতে ভিড় জমে যায় অলোক রায়ের বাড়িতেও। এদিকে ডিম বিক্রেতারও খোঁজ মিলছে না। শেষপর্যন্ত ‘গোলাপি ডিম’টি নিয়ে যাওয়া হয় কাটোয়ায় পশু হাসপাতালে। 

হাসপাতালটির চিকিৎসক হেমন্ত মণ্ডল জানান, সম্ভবত কোনো রাসায়নিক পদার্থ খেয়ে ফেলেছিল ওই হাঁসটি। তাই ডিমের রঙও গোলাপি হয়ে গেছে। তবে পরীক্ষা না করে নিশ্চিতভাবে কিছুই বলা যাবে না। ডিমটি পরীক্ষা জন্য পাঠানো হয়েছে। তবে কারণ যাই হোক না কেন, এমন অদ্ভূত দর্শন নিয়ে রীতিমতো হইচই পড়ে গেছে শহরটিতে।  

সূত্র : সংবাদ প্রতিদিন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য