২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:২১

ভারতে ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক গাড়ি পুড়ে ছাই

দীপক দেবনাথ, কলকাতা

ভারতে ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক গাড়ি পুড়ে ছাই

ভারতের বেঙ্গালুরুতে বিমানবাহিনীর প্রদর্শনী অনুষ্ঠানের পাশে ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক গাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার দুপুরের দিকে ইয়লেহঙ্কা এয়ার বেসে বিমানবাহিনীর ‘অ্যারো ইন্ডিয়া ২০১৯’ শো চলাকালীন সময়ে হঠাৎ উৎসবের মেজাজ বদলে যায় আতঙ্কে।

অনুষ্ঠান স্থল থেকে কয়েক কিলোমিটার দূরে গাড়ি পার্কিং-এর জায়গায় হঠাৎ করেই আগুন লেগে যায়। ঘটনার পরই ঘটনাস্থলে পৌঁছে যায় ফায়ার সার্ভিসের ১০ টি গাড়ি। ইতিমধ্যেই ওই আগুনকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানা গেছে।

তবে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ জানা না গেলেও কর্মকর্তাদের ধারণা জ্বলন্ত সিগারেটের টুকরো থেকেই এলাকার শুকনো ঘাসে আগুন ধরে থাকতে পারে এবং পরে তা ক্রমশ চারিদিকে ছড়িয়ে পড়তে থাকে। অগ্নিকাণ্ডের পর ইয়লেহঙ্কার আকাশ কালো ধোঁয়ায় ছেয়ে যায়। ওই গাড়ির চালকদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। ইয়লেহঙ্কা এয়ার বেসে দেশ-বিদেশের যে সমস্ত অতিথিরা এসেছিলেন তাদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এখনও পর্যন্ত কোন হতাহতের খবর নেই। কিন্তু ওই অগ্নিকাণ্ডের জেরে প্রায় কয়েকঘণ্টা বিমান প্রদর্শনী বন্ধ রাখা হয়।

ফায়ার সার্ভিসের ডিজিপি এম.এন.রেড্ডি জানান শুকনো ঘাস এবং ভারী বাতাশ থাকার কারণেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ভয়াবহ আগুনে মোটরসাইকেল এবং চার-চাকার গাড়ি ভস্মীভূত হয়ে যায়।

চার দিন আগেই ‘অ্যারো ইন্ডিয়া ২০১৯’ মহড়া শুরুর মুখে দুর্ঘটনার কবলে পড়ে সূর্যকিরণ যুদ্ধবিমান। তাতে নিহত হয় এক পাইলট। ওই ঘটনার পর এবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।

 
বিডি প্রতিদিন/হিমেল

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর