২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:১৬

কংগ্রেসে কী এবার মামা-ভাগ্নে জুটি?

অনলাইন ডেস্ক

কংগ্রেসে কী এবার মামা-ভাগ্নে জুটি?

সংগৃহীত ছবি

কংগ্রেসে পরিবারতন্ত্র নিয়ে বিজেপি সভাপতি অমিত শাহের অভিযোগের মাঝেই এবার জল্পনা ছড়াল মামা-ভাগ্নের ছবি। তিরুপতি মন্দিরে পূজা দেওয়ার সময় রাহুল গান্ধীর পাশে দেখা গেল ভাগ্নে রেহান ভদরাকে।

এবার প্রিয়াংকাপুত্রকে নিয়েও কি আরেক চমকের কথা ভাবছে কংগ্রেস? সম্প্রতি অন্ধ্রপ্রদেশের এক নির্বাচনী প্রচারণায় ভাগ্নে রেহান ভদ্রকে (১৯) মামা রাহুলের পাশে দেখার পর থেকেই নতুন এ প্রশ্ন ঘুরছে দেশটির রাজনীতিতে।

শনিবার ভারতের গণমাধ্যমগুলোও বেশ মেতে ওঠে এই খবরে। স্থানীয় দৈনিকগুলো থেকে জানা যায়, অন্ধ্রপ্রদেশের প্রচারণায় রাহুলের তিরুপতি মন্দির যাত্রাপথে সর্বক্ষণ মামার পাশে ছিলেন রেহান। এসময়  তার পরনে সাদা পায়জামা আর ফুলহাতা কুর্তা ছিল। অন্ধ্রপ্রদেশের কংগ্রেস নেতা-কর্মীদের প্রিয়াংকাপুত্রকে নিয়ে উৎসাহও কম ছিল না।

এর আগে বিজেপি সভাপতি অমিত শাহ সম্প্রতি বলেছিলেন, কংগ্রেস মানেই পরিবারতন্ত্র, আর পরিবার মানেই গান্ধী পরিবার। যারা বলেন, খুব ভুল বলেন কি? তিনি আরো বলেন, ভাই রাহুল বিয়ে করেননি বলেই বোন প্রিয়াঙ্কাকে রাজনীতিতে নিয়ে আসতে হয়েছে।ভবিষ্যতে প্রিয়াঙ্কার ছেলেমেয়েদেরও রাজনীতিতে নিয়ে আসা হবে।কারণ কংগ্রেসের শীর্ষপদে গান্ধী পরিবার ছাড়া কারও বসার অধিকার নেই!

কংগ্রেস নেতাদের একাংশও অবশ্য বলছে, রেহানকে নিয়ে রাহুলের তিরুপতি মন্দিরে যাওয়ার পেছনে একবারেই যে কোনো রাজনীতি নেই তা বলা যায় না। তাদের যুক্তি, রেহান ছোটবেলা থেকেই রাজনৈতিক আবহে বড় হয়েছে। রাজনীতি সম্পর্কে ছোট থেকেই তার আগ্রহ।

বছরচারেক আগে তাকে সংসদে নিয়ে যাওয়া হয়। গ্যালারিতে বসে সভার কাজকর্মও দেখেছিল সে। গান্ধী পরিবারের ঘনিষ্ঠ কংগ্রেস নেতারা বলেছেন, রেহান বর্তমানে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছে। প্রিয়াংকা সব সময়ই চান তার সন্তানেরা ভারতকে কাছ থেকে দেখুক এবং জানুক।


বিডি প্রতিদিন/হিমেল

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর