Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ মার্চ, ২০১৯ ০২:৫০

মুম্বাইয়ে ফুট ওভার ব্রিজ ভেঙে নিহত ৫, আহত ৩২

দীপক দেবনাথ, কলকাতা

মুম্বাইয়ে ফুট ওভার ব্রিজ ভেঙে নিহত ৫, আহত ৩২

ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি টারমিনাস রেল স্টেশনের কাছে ফুট ওভারব্রিজের একটি অংশ ভেঙে পড়ে ৩ নারী সহ ৫ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা কমপক্ষে ৩২ জন। তাদের স্থানীয় জিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ছত্রপতি শিবাজি রেলস্টেশনের সাথে বিটি লেন-এর সংযোগকারী ওই ওভারব্রিজেটির একটি অংশ হটাৎই ভেঙে পড়ে।
নিহতদের মধ্যে দুইজনের পরিচয় সনাক্ত করা গেছে। এরা হলেন অপুর্বা প্রভু এবং রঞ্জনা টাম্বে। ওই দুই নারী জিটি হাসপাতালের নার্স। সেসময় তারা উভয়েই কাজে যোগ দিতে যাচ্ছিলেন বলে জানা গেছে।

পুলিশ সূত্রে খবর এদিন সন্ধ্যা ৭.৩০ মিনিট নাগাদ ব্যস্ত সময়ে ওই ফুট ওভারব্রিজের একটি বিশাল অংশ ড. ডি.এন.রায় রোডের ওপর ভেঙে পড়ে। ফলে ওই এলাকায় ট্রাফিক ব্যবস্থা সম্পূর্ণ ভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। দুর্ঘটনার পরই স্থানীয় প্রশাসন, ফায়ার সার্ভিস, জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্য পৌঁছায়। দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ  বিশিষ্টজনরা।

এদিকে দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবার পিছু আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে মহারাষ্ট্র সরকার। পাশাপাশি দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস।

গত এক বছরে এই নিয়ে দ্বিতীয়বারের মতো ব্রিজ ভেঙে পড়ার মতো ঘটনা ঘটলো। গত বছরেই আন্ধেরির জি.কে.গোখলে রোডে ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছিল। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য