Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৯ ১০:১৫
আপডেট : ১৬ মার্চ, ২০১৯ ১০:১৬

নিউজিল্যান্ডকে সহযোগিতার জন্য প্রস্তুত এফবিআই

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডকে সহযোগিতার জন্য প্রস্তুত এফবিআই

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজে বন্দুকধারীদের গুলিতে ৪৯ জন নিহত হয়েছেন। ক্রাইস্টচার্চের সবচেয়ে বড় মসজিদ ডিন্স এভিনিউর আল নুর মসজিদে প্রথমে নৃশংস এ হামলা চালানো হয়। পরে আরেক মোটরসাইকেল আরোহী বন্দুকধারী পাশের লিনউড মসজিদে হামলা চালায়। হামলায় আহত অন্তত ৪৮ জন ক্রাইস্টচার্চ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এদিকে বর্বরোচিত এ হামলার ঘটনা তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। অস্ট্রেলিয়ার ক্যানাবেরা অঞ্চলের এফবিআই এজেন্ট এক বিবৃতিতে জানিয়েছে, নিউজিল্যান্ডের দুই মসজিদে সন্ত্রাসী হামলার তদন্তে সহযোগিতা করতে আমরা প্রস্তুত। সুযোগ পেলে আমরা নিউজিল্যান্ডের আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে কাজ করতে চাই।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই আন্তর্জাতিক যে কোন সংস্থা বা সহযোগীদের সন্ত্রাস, অপরাধ দমনে সব সময়ে সহযোগিতা দিয়ে থাকে।

উল্লেখ্য, হামলার পর ক্রাইস্টচার্চে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আক্রান্ত মসজিদ দু’টিতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত জনসাধারণকে সেখানে প্রবেশ না করতে বলেছে কর্তৃপক্ষ। এছাড়া, হামলার পর ক্রাইস্টচার্চের সব স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ 


আপনার মন্তব্য