Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৯ ১২:৪০

ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় মোদির নিন্দা ও শোক

অনলাইন ডেস্ক

ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় মোদির নিন্দা ও শোক
ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন। একইসঙ্গে হামলায় হতাহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশও করেছেন তিনি।

শুক্রবার জুমার নামাজের পর শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী ওই সন্ত্রাসীর হামলার পর নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের প্রতি দেওয়া এক বার্তায় মোদি জানান, এই দুঃসময়ে নিউজিল্যান্ডের জনগণের প্রতি সংহতি প্রকাশ করছে ভারত।

এ বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া ওই বিবৃতিতে বলা হয়, ‘ক্রাইস্টচার্চে প্রার্থনালয়ে ঘৃণ্য সন্ত্রাসী হামলায় অনেকগুলো নিরীহ মানুষের প্রাণহানিতে প্রধানমন্ত্রী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।’

‘তিনি যে কোন ধরনের সন্ত্রাস ও এসবের মেনিফেস্টেশন এবং এ ধরনের সহিংসতায় যারা সহায়তা করে তাদের প্রতি ভারতের তীব্র নিন্দার পুনরুচ্চারণ করেন। বৈচিত্র্যপূর্ণ এবং গণতান্ত্রিক সমাজে হিংসাত্মক কর্মকাণ্ড ও সহিংসতার কোনো জায়গা নেই বলেও পুনরুল্লেখ করেন ভারতের প্রধানমন্ত্রী।’

বিবৃতিতে আরও জানানো হয়, এই কাপুরুষোচিত হামলায় নিহতদের শোকাহত পরিবারের প্রতি মোদি গভীর সমবেদনা জানান। পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতাও কামনা করেন।

উল্লেখ্য, শুক্রবার ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে হামলার ঘটনায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। ৪১ জন নিহত হয়েছেন আল নূর মসজিদে এবং ৭ জন মারা গেছেন লিনউড মসজিদের ঘটনায়। আরেকজন হাসপাতালে চিকিৎসা নেওয়ার সময় মারা যান। নিহতদের মধ্যে অন্তত ৩ জন বাংলাদেশি নাগরিক বলে নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস। আরও কয়েকজন আহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ 


আপনার মন্তব্য