১৮ মার্চ, ২০১৯ ১১:০২

ক্রাইস্টচার্চে নিহত ১ম ব্যক্তি হামলাকারীকে বলেছিলেন ‘হ্যালো, ব্রাদার’

অনলাইন ডেস্ক

ক্রাইস্টচার্চে নিহত ১ম ব্যক্তি হামলাকারীকে বলেছিলেন ‘হ্যালো, ব্রাদার’

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে সন্ত্রাসী হামলায় স্তব্ধ পুরো বিশ্ব। উঠেছে নিন্দার ঝড়। এ হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৪৯ জন।

বর্বরোচিত এই সন্ত্রাসী হামলায় হামলাকারী বৃষ্টির মতো গুলি বর্ষণ করছিলেন। এতে মুসল্লিরা মুহূর্তেই লুটিয়ে পড়ছিলেন। মৃত্যু নিশ্চিত করতে হামলাকারী তাদের ওপর একাধিক গুলিবর্ষণ করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে এমনটাই দেখা গেছে।

এ ব্যাপারে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে দেখা গেছে, হামলাকারীর গুলিতে নিহত প্রথম ব্যক্তি তাকে ‘হ্যালো ব্রাদার’ বলে সম্বোধন করেছিলেন। এর জবাবে তাকে লক্ষ্য করে পরপর তিনটি গুলি ছোড়ে হামলাকারী। 

এ ব্যাপারে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে জানা গেছে, উগ্রবাদী এ সন্ত্রাসীর গুলিতে নিহত প্রথম ব্যক্তির নাম হাজি দাউদ নবী।  ১৯৮০ সালে তিনি নিউজিল্যান্ডে আসেন। গত বছর বয়স সত্তর পেরিয়েছে প্রকৌশলী এই বৃদ্ধের। ভিডিও ক্লিপটিতে দেখা গেছে, গণহত্যা শুরুর আগে হামলাকারীকে এই বৃদ্ধ বলছিলেন, ‘হ্যালো ব্রাদার’। কিন্তু এর জবাবে তাকে লক্ষ্য করে পরপর তিনটি গুলি ছোড়ে ব্রেন্টন ট্যারেন্ট। এতে ওই ব্যক্তি সঙ্গে সঙ্গে মৃত্যুর কোলে ঢলে পড়েন। কিন্তু এ বন্দুকধারী এরপরও এলোপাতাড়ি কয়েক রাউন্ড গুলি ছুড়েন। ভয়ঙ্কর গণহত্যার প্রথম শিকারে পরিণত হন এই আফগান অভিবাসী।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর