১৮ মার্চ, ২০১৯ ১৪:৩৪

'গঙ্গা যাত্রা’র মোড়কে নির্বাচনী প্রচারণা শুরু প্রিয়াঙ্কার

দীপক দেবনাথ, কলকাতা

'গঙ্গা যাত্রা’র মোড়কে নির্বাচনী প্রচারণা শুরু প্রিয়াঙ্কার

প্রয়াগরাজ থেকে উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারণা শুরু করলেন ভারতের জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক (পূর্ব উত্তরপ্রদেশ) প্রিয়াঙ্কা গান্ধী। গঙ্গা যাত্রা’র মোড়কে সোমবার থেকে আগামী তিন দিন প্রয়াগরাজের ছট্টনাগ থেকে বারাণসীর অসি ঘাট পর্যন্ত প্রায় ১৪০ কিলোমিটার ভ্রমণ করবেন তিনি। যার মধ্যে সড়কপথ যেমন থাকছে তেমনি জলপথেও ভ্রমণ।

প্রধানত লোকসভা ভোটের আগে কংগ্রেস কর্মীদের মধ্যে মনোবল বাড়াতে তাদের সাথে যেমন কথা বলবেন তেমনি সাধারণ মানুষকে নিজেদের কাছে টানতে গ্রামবাসীদের সাথেও কথা বলবেন তিনি।

রবিবারই উত্তরপ্রদেশের লখনউয়ে দলের কার্যালয় নেহেরু ভবনে এসে পৌঁছন প্রিয়াঙ্কা, সেখানে দলের নেতা, কর্মী ও অফিসের কর্মীদের সাথে সাক্ষাৎ করেন তিনি। সেখান থেকে সোমবার সকালের দিকে প্রয়াগরাজে আসেন তিনি। এরপর সেখানে বড়ে হনুমান মন্দিরে গিয়ে পূজা দেন তিনি। পরে গঙ্গা যাত্রা শুরুর আগে এদিন সকালে প্রয়াগরাজে গঙ্গা নদীতে পূজা দেন তিনি।

এরপর বোটে করে জলপথে যাত্রা শুরু হয় প্রিয়াঙ্কার। মোদির ‘চায় পে চর্চা’র আদলে গঙ্গাবক্ষেই বোটে করে রাজ্যের এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখোমুখি হতে ‘বোট পে চর্চা’য় দেখা যায় প্রিয়াঙ্কাকে।

তিন দিনের এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী কেন্দ্র বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির দর্শনের পাশাপাশি সেখানে দলের কর্মীদের সাথে হোলিতে মাতবেন প্রিয়াঙ্কা।

এর আগে রাজ্যের মানুষদের উদ্দেশ্যে লেখা এক খোলা চিঠিতে প্রিয়াঙ্কা জানান, পবিত্র গঙ্গা নদী হল সততা ও সমতার এক জ্বলন্ত প্রতীক। এই রাজ্যের মানুষরা গঙ্গার ওপর নির্ভর করেন এবং আমিও আপনাদের সাথে সংযোগ স্থাপনের লক্ষ্যে গঙ্গার ওপর নির্ভর করবো।

আগামী ১১ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভারতে লোকসভার নির্বাচন। মোট সাত দফায় চলবে এই নির্বাচন পর্ব। শেষ দফার ভোট হবে ১৯ মে। উত্তরপ্রদেশেও মোট সাত দফায় নির্বাচন হবে। দেশের মধ্যে এই রাজ্যটিতে সবচেয়ে বেশি ৮০টি লোকসভার আসন রয়েছে। স্বাভাবিকভাবেই প্রতিটি রাজনৈতিক দলের নজরই থাকে হিন্দিবলয়ের এই রাজ্যটির দিকে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর