৭ আগস্ট, ২০২২ ২২:১০

ইসরায়েলি বাহিনীকে পরাজিত করা সম্ভব, মুখ খুলল হিজবুল্লাহ

অনলাইন ডেস্ক

ইসরায়েলি বাহিনীকে পরাজিত করা সম্ভব, মুখ খুলল হিজবুল্লাহ

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ (ফাইল ছবি)

গাজা উপত্যকার ওপর ইসরায়েলের সাম্প্রতিক বর্বরোচিত হামলা প্রকাশ্য আগ্রাসন ও অপরাধযজ্ঞ ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

তিনি বলেন, ইহুদিবাদী শত্রুদের হিসাব-নিকাশ সব সময় ভুল প্রমাণিত হয়েছে। তারা ফিলিস্তিনকে হুমকি দেয় অথচ তাদের মূল টার্গেট লেবানন। আমরা গাজা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। তারা যদি ভেবে থাকে আমরা তাদের ভয়ে ভীত তাহলে তারা ভুল করবে। লেবানন ও ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনগুলো প্রমাণ করেছে, ইসরায়েলি বাহিনীকে পরাজিত ও অপমানিত করা সম্ভব।

তিনি শনিবার রাতে শোকাবহ মহররম উপলক্ষে এক টেলিভিশন ভাষণে এ মন্তব্য করেন। তিনি বলেন, এবারের আগ্রাসনের কোনো ব্যাখ্যা তেল আবিবের কাছে নেই কারণ এবং গাজা উপত্যকা থেকে আগে হামলা চালানো হয়নি।

সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, যেকোনো মুক্তমনা ব্যক্তি ইসরায়েলের এই আগ্রাসনের নিন্দা জানাবে; কিন্তু বহু আরব দেশ আজ নীরব। যেকোনো সময়, যেকোনো স্থানে ও যেকোনো পদ্ধতিতে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার অধিকার ফিলিস্তিনি জনগণ ও প্রতিরোধ আন্দোলনগুলোর রয়েছে। কিন্তু ইহুদিবাদীদের সন্ত্রাসী আচরণের সামনে নীরবতা পালন করলে তাদের সন্ত্রাসবাদ আরো বেড়ে যাবে।

হিজবুল্লাহর মহাসচি বলেন, প্রতিরোধ আন্দোলনগুলো অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন বেশি শক্তিশালী। ইসলামি জিহাদ যে প্রতিক্রিয়া দেখিয়েছে তাতে প্রমাণিত হয়েছে, ইসরায়েলি আগ্রাসন আর কখনও মুখ বুজে সহ্য করবে না নির্যাতিত ফিলিস্তিনি জনগণ।

সূত্র : পার্সটুডে ও টাইমস অব ইসরায়েল

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর