১৪ মে, ২০২৪ ১৭:১০

পিএমএল-এন এর সভাপতির পদ থেকে শাহবাজ শরিফের পদত্যাগ

অনলাইন ডেস্ক

পিএমএল-এন এর সভাপতির পদ থেকে শাহবাজ শরিফের পদত্যাগ

শাহবাজ শরিফ

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সোমবার তিনি এ পদ থেকে পদত্যাগ করেন। 

পদ ছেড়ে  শাহবাজ শরিফ বলেছেন, দলীয় প্রধান হিসেবে বড় ভাই ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঠিক অবস্থান বুঝে নেওয়ার সময় এসেছে।

প্রধানমন্ত্রী হিসেবে সরকারি ব্যস্ততার কারণে শাহবাজ শরিফ দলীয় কাজে সময় দিতে পারছেন না বলে জানিয়েছে দলের একটি সূত্র। কেন্দ্রীয় কমিটির বৈঠকে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে দলটির সভাপতি হিসেবে নির্বাচিত করা হবে।

পাকিস্তানের আদালত ২০১৮ সালে কয়েকটি দুর্নীতির মামলায় নওয়াজ শরিফকে কারাদণ্ড দেন। আদালতের রায়ে দলীয় প্রধানের পদও হারান তিনি। পাকিস্তানের তৎকালীন প্রধান বিচারপতি (সিজেপি) মিয়া সাকিব নিসারের নেতৃত্বে সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ দেশটির সংবিধানের ৬২ ও ৬৩ অনুচ্ছেদের অনুসারে রায় দেন, অযোগ্য ব্যক্তি একটি রাজনৈতিক দলের প্রধান হিসেবে কাজ করতে পারবেন না।

হাইকোর্টে সব মামলায় জামিন পাওয়ার পর নওয়াজ শরিফ গত অক্টোবরে যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন। চলতি বছরের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় নির্বাচনে পাকিস্তান পিপলস পার্টিসহ (পিপিপি) কয়েকটি দলের সঙ্গে জোট সরকার গঠন করে নওয়াজের দল পিএমএল। সূত্র : জিও

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর