১৪ মে, ২০২৪ ২১:৪১

ফ্রান্সে গাড়িতে হামলা চালিয়ে কারাবন্দীকে ছিনিয়ে নিল দুর্বৃত্তরা , নিহত ২

অনলাইন ডেস্ক

ফ্রান্সে গাড়িতে হামলা চালিয়ে কারাবন্দীকে ছিনিয়ে নিল দুর্বৃত্তরা , নিহত ২

ফ্রান্সে একদল অস্ত্রধারী বন্দী বহনকারী বহরে হামলা চালিয়ে এক বন্দীকে ছিনিয়ে নিয়ে গেছে। এই ঘটনায় দুই কারা কর্মকর্তা নিহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে দেশটির উত্তরাঞ্চলের নরমান্ডির ইনকারভিলে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, ভারী অস্ত্র নিয়ে একদল দুর্বৃত্ত প্রিজন ভ্যানে চোরাগোপ্তা হামলা চালায়। এতে দুই কারা কর্মকর্তা নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন। হামলাকারীদের ধরতে অভিযান চলছে।

খবর অনুসারে, একজন আসামিকে আদালত থেকে নরমান্ডির রুয়েনের একটি কারাগারে নেওয়া হচ্ছিল। বেশ কয়েকজন দুটি গাড়িতে এসে আসামি বহনকারী গাড়িতে হামলা চালায়। তারা ভারী অস্ত্র দিয়ে গুলিবর্ষণ করে। দুই কর্মকর্তাকে হত্যা করে ওই আসামিকে নিয়ে তারা পালিয়ে যায়। এ ঘটনায় একজন হামলাকারীও আহত হয়েছে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী এক্সে লিখেছেন, অপরাধীদের ধরতে সর্বাত্মক চেষ্টা চলছে। বড় এক অভিযান শুরু হয়েছে। আমার নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েক শ সদস্য মাঠে নেমেছেন।

পুলিশ জানিয়েছে, বন্দীকে নিয়ে হামলাকারীরা পালিয়েছেন। বিচারবিষয়ক মন্ত্রী দুপন্দ-মোরেত্তি জানিয়েছেন, দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত তিন কর্মকর্তার মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও চিত্রে দেখা যায়, একটি প্রাইভেট কার জ্বলছে। এর পাশেই বন্দুক হাতে অন্তত দুই মুখোশধারী ব্যক্তি। প্রাইভেট কারটি প্রিজন ভ্যানের ঠিক সামনেই ছিল।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, দুর্বৃত্তদের ছিনিয়ে নেওয়া সেই বন্দীর নাম মোহামেদ এ (৩০)। হত্যার নির্দেশ দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তিনি একটি অপরাধী চক্রের সঙ্গেও জড়িত। সূত্র : সিএনএন

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর