সোমবার, ২০ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

তৃণমূল সরকারকে ফেলতেই চক্রান্ত : কবীর সুমন

তৃণমূল সরকারকে ফেলতেই চক্রান্ত : কবীর সুমন

তৃণমূল পরিচালিত রাজ্য সরকারের পতনের লক্ষ্যে অত্যন্ত সুপরিকল্পিত ভাবে বর্ধমান বিস্ফোরণের মতো ঘটনা ঘটানো হয়েছে বলে মারাত্মক অভিযোগ করলেন তৃণমুলের সাবেক সাংসদ কবীর সুমন।

আজ কলকাতা প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলন থেকে এই ইস্যুতে কার্যত বিরোধী দল বিজেপিকেই আক্রমণ করেন। তাঁর অভিযোগ ২০১৬ সালের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তারা (বিজেপি) যেনতেন উপায়ে বর্তমান রাজ্য সরকারের পতন ঘটিয়ে রাজ্যে রাষ্ট্রপতি শাসন চালু করতে চায়। বর্ধমান বিস্ফোরনের ঘটনাকে যেভাবে প্রচারের আলোয় আনা হচ্ছে তারও নিন্দা করেন তিনি।

তাঁর মতে কোন প্রয়োজন ছাড়াই এই ঘটনাকে অতিরঞ্জিত করা হচ্ছে। বিস্ফোরণের ঘটনায় মুসলিম সমপ্রদায়ের মানুষকে জড়িয়ে ফেলা হচ্ছে তারও প্রতিবাদ করেন তিনি। তাঁর মতে এই ঘটনায় মুসমিলদের জড়িয়ে এই ধর্মটিকেই কলুষিত করা হচ্ছে।
দলের সাংসদ থাকা কালীন বিভিন্ন সময়ে দলের বিরোধী মন্তব্য করে শীর্ষ নেতাদের বিরাগভাজন হয়েছিলেন কবীর সুমন। মুখ্যমন্ত্রীর রোষানলেও পড়তে হয়েছিল তাঁকে। শেষের দিকে মমতার সঙ্গে কার্যত আদা-কাঁচকলায় সম্পর্ক ছিল সুমনের। ফলস্বরূপ এবারে লোকসভার টিকিট দেওয়া হয়নি তাঁকে। সেজায়গায় দাঁড়িয়ে সুমনের মতো একজন বিদ্রোহী নেতা যেভাবে মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ালেন তাতে কিছুটা স্বস্তিতে থাকতে পারেন মমতা। কারণ এই বিস্ফোরণের ঘটনায় ইতিমধ্যে রাজ্যের বিরোধী দলগুলি ক্রমাগত রাজ্য সরকারের তুলোধনা করে চলেছে। সেজায়গায় সুমনের এই পাশে দাঁড়ানো কিছু অক্সিজেন জোগাতে বইতে পারে বই কি!

বিডি-প্রতিদিন/ ২০ অক্টোবর, ১৪/ সালাহ উদ্দীন


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর