বুধবার, ২২ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

বোনকে বিক্রি, জেনে ফেলায় মাকে খুন

বোনকে বিক্রি, জেনে ফেলায় মাকে খুন

সম্পত্তি থেকে বঞ্চিত করতে বোনকে ৫০ হাজার টাকায় বিক্রি করে দেয় ভাই মিজানুর আলী। ঘটনা জেনে ফেলায় মাকেও জবাই করে হত্যা করে সে। মঙ্গলবার নৃশংস এ ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার সন্দেশখালির সাধুবড়া গ্রামে।

ছেলের হাতে প্রাণ হারানো মা সাফিরা বিবির (৪২) স্বামী মাজেদ আলী জানান, সোমবার রাতে তার স্ত্রীর মোবাইলে আচমকা ফোন করে মেয়ে। ফোনে মাকে সে জানায়, সম্পত্তি থেকে বঞ্চিত করতে ৫০ হাজার টাকায় তাকে নয়াদিল্লিতে বিক্রি করে দিয়েছে তার ভাই ও কিছু আত্মীয়। মেয়ে কোথায় আছে তা জেনে সাফিরা আশ্বাস দেন পুলিশের সাহায্য নিয়ে তাকে বাড়ি ফিরিয়ে আনবেন। এর পরই বাবা-মায়ের সঙ্গে ছেলে-বউয়ের কথা কাটাকাটি। মাকে দেখে নেওয়ার হুমকি দেয় তারা।

সেই সময় পাশের চায়ের দোকানে গিয়েছিলেন মাজেদ। চা খেয়ে বাড়ি ফেরার সময় পুত্রবধূ রূপাকে হন্তদন্ত হয়ে যেতে দেখে জানতে চান, ‘কী হয়েছে?’ রূপা জানায়, আপনার ছেলে মাকে মেরে ফেলেছে। বলে সরে পড়ার চেষ্টা করে সে। মাজেদ তাকে আটকে বাড়ি এসে দেখেন, ঘরের মেঝেতে পড়ে আছে সাফিরার দেহ। গলার নলি কাটা। তার চিৎকারে জড়ো হন পড়শীরা। খবর যায় পুলিশে।

ঘটনার পর ছেলে মিজানুর আলী পালিয়ে গেছে। পুত্রবধূ রূপা বিবিকে প্রতিবেশীরা গণপিটুনি দিয়ে তুলে দেন পুলিশের হাতে।

পুলিশ জানায়, সাফিরার বিবাহিতা মেয়ে মাস তিনেক আগে নিখোঁজ হলে থানায় জানানো হয়েছিল। এখন মাকে হত্যায় অভিযুক্ত ছেলে মিজানুর আলীকে পুলিশ খুঁজছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা

বিডি-প্রতিদিন/২২ অক্টোবর ২০১৪/আহমেদ
 

সর্বশেষ খবর