বৃহস্পতিবার, ২৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা
কানাডার পার্লামেন্ট ভবনে গুলিতে নিহত ২

অটোয়ায় এখনো আতঙ্ক, শহরে রেড এলার্ট

অটোয়ায় এখনো আতঙ্ক, শহরে রেড এলার্ট

কানাডার রাজধানী অটোয়াতে পার্লামেন্ট ভবনসহ কয়েকটি স্থানে গুলিতে একজন সেনা সদস্য ও এক বন্দুকধারী নিহত হবার পর ব্যাপক তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে। শহরে এখনো আতঙ্ক বিরাজ করছে।

গতকাল বুধবার এক বন্দুকধারীর গুলিতে একজন সেনা নিহত হবার পর পুলিশের গুলিতে একজন বন্দুকধারীও নিহত হয়েছেন। বন্দুকধারী একজন কানাডীয় নাগরিক বলে নিশ্চিত করেছে পুলিশ।

পার্লামেন্ট ভবনসহ পুরো শহরের গুরুত্বপূর্ণ ভবন এখনো ঘিরে রেখেছে পুলিশ। ঐ ঘটনার সাথে আর কেউ জড়িত কিনা তা বুঝতে অটোয়ার শহরতলিতে বাড়ি বাড়ি তল্লাশি চলছে।

দেশটির প্রধানমন্ত্রী বলেছেন, সন্ত্রাসী হামলায় ভয় পাবে না কানাডার মানুষ।

এদিকে অভিযানে সহায়তার প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

উল্লেখ্য, রাজধানী অটোয়াতে গতকাল বুধবার সকালের দিকে স্মৃতিসৌধের কাছে প্রথম গুলির ঘটনা ঘটে। সেখানে কর্তব্যরত এক সেনার উপর একজন বন্দুকধারী গুলি ছুড়লে নিহত হন তিনি। এর পরই বন্দুকধারী একটি গাড়ি ছিনতাই করে পার্লামেন্ট ভবনে দিকে যায় এবং ভবনে ঢুকে পরে। সেখানে কর্তব্যরত পুলিশের সাথে ব্যাপক গোলাগুলি হয়েছে বলে জানা গেছে।

পার্লামেন্ট ভবনেই ঐ বন্দুকধারী নিহত হয়েছেন। তখন ভেতরে অবস্থান করছিলেন দেশটির প্রধানমন্ত্রী স্টিভেন হারপার, বেশ কজন মন্ত্রীসহ ও সংসদ সদস্য। তবে প্রধানমন্ত্রীসহ সকলে নিরাপদে রয়েছেন।

এদিকে, এ মাসের শুরুতে মার্কিন নেতৃত্বে সিরিয়া ও ইরাকে ইসলামিক স্টেটের বিরুদ্ধে যুদ্ধে সামিল হবার ঘোষণা দিয়েছে কানাডা। এই ঘটনার সাথে তার কোন সম্পর্ক আছে কিনা এখন তা খতিয়ে দেখা হচ্ছে। 

বিডি-প্রতিদিন/২৩ অক্টোবর, ২০১৪/ মাহবুব

সর্বশেষ খবর