শনিবার, ২৫ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

\\\'ধর্ষককে\\\' খুনের দায়ে ইরানি নারীর ফাঁসি

\\\'ধর্ষককে\\\' খুনের দায়ে ইরানি নারীর ফাঁসি

ইরানের সাবেক এক গোয়েন্দা এজেন্টকে হত্যার দায়ে ইরানি নারী রেহানে জব্বারিকে ফাঁসি দিয়েছে দেশটির সরকার। ফাঁসি না দেওয়ার জন্য অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ অন্যান্য মানবাধিকার সংগঠনের আহ্বান সত্ত্বেও আজ সকালের দিকে তার ফাঁসি কার্যকর করা হয়। মোর্তেজা আবদোলালি সরবান্দি নামে ওই গোয়েন্দা কর্মকর্তার বিরুদ্ধে চেষ্টাকৃত ধর্ষণের অভিযোগ এনেছিলেন জব্বারি। তবে আদালত জব্বারির বিরুদ্ধে পূর্বপরিকল্পিত হত্যার অভিযোগে দোষী সাব্যস্ত করেন। খবর দ্য হিন্দু অনলাইনের

ইরানি সরকারি বার্তা সংস্থ ইরনা জানায়, আজ সকালের দিকে জব্বারিকে ফাঁসিতে ঝুলানো হয়। সংশ্লিষ্ট আদালতের আদেশকে উদ্ধৃত করে ইরনার খববে বলা হয় যে আদালত জব্বারির চেষ্টাকৃত ধর্ষণের অভিযোগ প্রত্যাখ্যান করে এবং সব তথ্য প্রমাণ করে যে  মোর্তেজাকে হত্যার পরিকল্পনা করেছিল জব্বারি।

এর আগে জব্বারিকে ক্ষমা বা ব্লাড মানি গ্রহণের জন্য মোর্তেজার পরিবারের প্রতি অনুরোধ করা হয়েছিল। তবে তারা তা করতে অস্বীকৃতি জানানোর পরই ফাঁসি কার্যকর করা হয়।

উল্লেখ্য, আদালতের নিদের্শে বলা হয়, ২০০৭ সালে জব্বারি মোর্তেজাকে তার পিছন দিকে ছুরিকাঘাত করে খুন করেন। তারও দুই বছর আগে কেনা একটি ছুরি দিয়ে তিনি এ খুন করেন।

বিডি-প্রতিদিন/ ২৫ অক্টোবর ২০১৪/শরীফ

সর্বশেষ খবর