শুক্রবার, ৩১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা
ফ্লাইট এমএইচ ৩৭০

মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিরুদ্ধে দুই ছেলের মামলা

মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিরুদ্ধে দুই ছেলের মামলা

মালয়েশিয়ান এয়ারলাইন্স এবং দেশটির সরকারের বিরুদ্ধে দুই তরুণ মামলা করেছে। জি কিনসন [১৩ বছর] ও জি কিনল্যান্ড [১১] নামে ওই দুই তরুণ ক্ষতিপূরণ চেয়ে গতকাল এই মামলাটি করে। বিমানটির নিখোঁজ যাত্রীদের কোনো পরিবারের পক্ষ থেকে করা এটাই প্রথম কোনো মামলা।  প্রায় আট মাস আগে নিখোঁজ হওয়া ফ্লাইট এমএমইচ ৩৭০ বিমানটির নিখোঁজ যাত্রীদের একজন হচ্ছেন জি জিং হ্যাং। ওই দুই তরুণ জিং হ্যাংয়ের-ই ছেলে। খবর দ্য হিন্দু অনলাইনের

কিনসন ও কিনল্যান্ডের করা মামলার অভিযোগপত্রে বলা হয়, নিরাপদ ফ্লাইট নিশ্চিত করার ক্ষেত্রে সব রকম উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে মালয়েশিয়ান এয়ারলাইন্স ও দেশটির সরকার ব্যর্থ হয়েছে এবং এক্ষেত্রে তাদের অবহেলা ছিল।

অভিযোগপত্রে আরো বলা হয়, ফ্লাইট এমএইচ ৩৭০ বিমানটির দুর্ঘটনায় তাদের বাবা নিখোঁজ হওয়ায় তারা মানসিক হতাশার মধ্য দিয়ে যাচ্ছেন এবং তারা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। তাই তারা ক্ষতিপূরণ চান।

উল্লেখ্য, গত ৮ মার্চ মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে বেইজিংয়ের উদ্দেশ্যে উড্ডয়নের এক ঘণ্টা পরই ফ্লাইট এমএইচ ৩৭০ রাডার থেকে অদৃশ্য হয়ে যায়। এর পর দীর্ঘ প্রায় আট মাস পেরিয়ে গেলেও বিমানটির কোনো রকম সন্ধান দিতে পারেনি কর্তৃপক্ষ। বিমানটি সম্ভবত ভারত মহাসাগরের কোথাও বিধ্বস্ত হয়েছে এই ধারণায় এখনো সেখান অনুসন্ধান কর্মকাণ্ড অব্যাহত আছে।

বিডি-প্রতিদিন/ ৩১ অক্টোবর ২০১৪/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর