শুক্রবার, ৩১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

তৃণমূলকে বিজেপি-বামদের যৌথ আক্রমন

তৃণমূলকে বিজেপি-বামদের যৌথ আক্রমন

পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তৃণমূলের ওপর একযোগে ঝাল ঝাড়লো বিজেপি ও বামরা। পশ্চিমবঙ্গের মাটিতে বসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি নেত্রী খালেদা জিয়াকে হত্যার ছক করার বিষয়টি নিয়ে যারপরনাই উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা তথা সিপিআইএম বিধায়ক সূর্যকান্ত মিশ্র। এই ঘটনার জন্য রাজ্য সরকারকেই দায়ী করেছেন তিনি।

রাজ্যের আইন-শৃঙ্খলা, সন্ত্রাসীদের বাড়বাড়ন্ত সহ একাধিক ইস্যুতে এদিন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির সঙ্গে দেখা করে বামদের এক প্রতিনিধি দল। এরপর বাইরে অপেক্ষমান সাংবাদকিদের প্রশ্নের উত্তরে বাম প্রতিনিধি দলের নেতা রাজ্যের আইন-শৃঙ্খলা অবনতির জন্য রাজ্য সরকারের ভূমিকাকে দায়ী করেন। পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে জামায়াত ইসলামকে প্রশয়ের অভিযোগ এনে ওই বাম নেতা বলেন মৌলবাদী শক্তিকে মদদ দিতে রাজ্য সরকার সারদার রুপি পাঠাচ্ছে। আর তাতেই তারা পুষ্ট হচ্ছেন।

অন্যদিকে বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক তথা পশ্চিমবঙ্গে দলের পর্যবেক্ষক সিদ্ধার্থ নাথ সিং-এর অভিযোগ মমতা বন্দোপাধ্যায়ের শাসনকালে পশ্চিমবঙ্গ জিহাদিদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে। এদিন এক সংবাদ বিবৃতি দিয়ে সিং বলেন 'আইনের শাসনের পরিবর্তে এ রাজ্যে এখন ভোট ব্যাঙ্কের শাসন চলছে'।

সিপিআইএম বিধায়ক সূর্যকান্ত মিশ্র সন্ত্রাসবাদের উৎস হিসেবে যেভাবে মাদ্রাসাগুলিকে টার্গেট করা হচ্ছে তার নিন্দা করেন। তার অভিযোগ- সাম্প্রদায়িক বিভাজন সৃষ্টির লক্ষ্যে উদ্যেশ্য প্রণোদিতভাবে এই সব কাজ করা হচ্ছে। তার মতে সন্ত্রাসবাদীদের কোন জাতি নেই, ধর্ম নেই। রাজ্য সরকারের উচিত তাদের কড়া হাতে মোকাবিলা করা। গত ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ের যে বাড়িটিতে বিস্ফোরণ হয়েছিল সেই বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের পাশাপাশি অবিলম্বে তাকে গ্রেফতারের দাবিও জানান সূর্যকান্ত মিশ্র।

এই বাম নেতার মতে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি যে জায়গায় দাঁড়িয়েছে তা এককথায় নজিরবিহীন। গণতন্ত্র আক্রান্ত হচ্ছে, বিরোধী দলের নেতা-কর্মীরা আক্রান্ত হচ্ছেন, বাদ যাচ্ছে না শাসকদলের নেতারাও। স্কুল ছাত্রী-নারীরা ধর্ষিত হচ্ছেন, খুন হচ্ছেন কিন্তু পুলিশ নির্বিকার। তার ধারণা স্বাধীনতার পরবর্তী সময়ে রাজ্যে এরকম পরিস্থিতি আগে কখনও দেখা যায়নি।

বিডি-প্রতিদিন/৩১ অক্টোবর ২০১৪/আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর