শনিবার, ২২ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

\\\'প্রতিশোধ নিতেই তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু গ্রেফতার\\\'

\\\'প্রতিশোধ নিতেই তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু গ্রেফতার\\\'

প্রতিশোধ নিতেই সৃঞ্জয় বসুকে গ্রেফতার করেছে সিবিআই। নিজের দলের এই সাংসদকে গ্রেফতার নিয়ে এভাবেই কেন্দ্রীয় সরকারকে পাল্টা আক্রমণ করলেন মমতা বন্দোপাধ্যায়।

আজ নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের কর্মীসভা অনুষ্ঠানে উপস্থিত হয়ে মমতা বলেন ‘দিল্লির অনুষ্ঠানে গিয়েছিলাম বলেই গ্রেফতার করা হবে? স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে কয়েক দিন আগেই সোনিয়ার ডাকে দিল্লি গিয়েছিলেন মমতা। সেই অনুষ্ঠানে উপস্থিত প্রকাশ কারাত, সীতারাম ইয়েচুরি, সরদ যাদব সহ অ-বিজেপি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে দেখা করে ধর্মনিরপেক্ষ জোট গঠনের পক্ষে সওয়ালও করেছিলেন মমতা। এদিন সেই প্রসঙ্গ টেনে মমতা বলেন ‘নেহেরুর অনুষ্ঠানে গিয়েছিলাম বলেই গ্রেফতার? একশো বার যাব, হাজার বার যাব। আমাকে লাল চোখ দেখাতে পারবেন না, আমি মুখ খুলতে পারছি কারণ আমার কোনও ভয় নেই’।

বিজেপি’র বিরুদ্ধে মানুষ ভাগাভাগির রাজনীতির অভিযোগ এনে মমতা বলেন ‘পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় এসে নরেন্দ্র মোদি সেসময় বলেছিল বাংলাদেশ থেকে যারা এসেছে- বাক্স, প্যাটরা নিয়ে তাদের তাড়িয়ে দেব’। আমরা বলেছিলাম অনুপ্রবেশকারী আলাদা এবং বাংলাদেশ থেকে যারা এদেশে এসে নাগরিকত্ব নিয়েছে তারা আলাদা। তাদের গায়ে হাত দিলে দরকার হলে আমরা আপনাদের গ্রেফতার করবো’। আমরা এখনও মনে করি এটা অন্যায়।

এদিনের অনুষ্ঠানের প্রায় শুরু থেকেই বিজেপি-কে নিশানা করেন মমতা। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগ এনে মমতা বলেন বিজেপি ষড়যন্ত্র করেই আঘাত হানছে। বিজেপির সমগ্র দেশে সাম্প্রদায়িক পরিবেশ সৃষ্টি করার পাশাপাশি দেশে দাঙ্গা বাধাতে চাইছে বলেও অভিযোগ করেন তিনি। মমতার প্রশ্ন শুধু টুম্পাই (সৃঞ্জয় বসুর ডাক নাম) সারদার বিজ্ঞাপন নিয়ে পত্রিকার চালায়নি এরকম অনেকেই আছে যারা সারদার বিজ্ঞাপন নিয়েছিল, তাদের কেন গ্রেফতার করা হল না?

শুক্রবারই সারদা অর্থ কেলেঙ্কারি মামলায় তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা কলকাতা থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকার (সংবাদ প্রতিদিন) সম্পাদক সৃঞ্জয় বসুকে গ্রেফতার করে এই মামলার তদন্তকারী সংস্থা সেন্ট্রাল ইনভেস্টিগেশন অব ইন্ডিয়া (সিবিআই)।

বিডি-প্রতিদিন/ ২২ নভেম্বর ১৪/ সালাহ উদ্দীন


 

সর্বশেষ খবর