সোমবার, ২৪ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

রাশিয়াতেই আছেন পুতিনের রহস্যময় কন্যারা

রাশিয়াতেই আছেন পুতিনের রহস্যময় কন্যারা

শুধু রাশিয়ানদের কাছেই নয়, বিশ্ববাসীর কাছেও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মেয়েরা এক রহস্যের নাম। পুতিনের দুই মেয়ের বয়সই ত্রিশের কাছাকাছি হলেও তাদের খোঁজ জানে না কেউ। এমনকি দেখেনি তাদের ছবিও!

পুতিনের বড় মেয়ের নাম মারিয়া (২৯)। তার ডাকনাম মাশা। ছোট মেয়ে ইকাতেরিনা (২৮)। সে নিকটাত্মীয়দের কাছে কাতিয়া নামেও পরিচিত। তাদের চেহারা কেমন তা সাধারণ জনগণ জানে না। এমনকি পুতিনের সঙ্গেও তাদের কোনো ছবি নেই।

ফোর্বস ম্যাগাজিনের চোখে বর্তমান বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই নেতা ব্যক্তিগত ব্যাপারে সব সময়ই নিশ্চুপ থাকেন। তবে এবার নীরবতা ভেঙ্গে মেয়েদের অবস্থানের কথা জানালেন তিনি। পাশাপাশি জানালেন আরও ১০ বছর সরকারপ্রধান হিসেবে থাকার ইচ্ছার কথাও।

কিছুদিন আগে ইউক্রেনে মালয়েশিয়ান এমএইচ-১৭ জেট ভূপাতিতের ঘটনায় ২৯৮ জন নিহতের পর গুজব রটে যায় পুতিনের বড় মেয়ে মারিয়াকে তার নেদারল্যান্ডসের বাড়ি থেকে পালাতে বাধ্য করা হয়েছে। এ ঘটনাকে খোলাসা করতেই পুতিন তার মেয়েদের ব্যাপারে প্রথমবারের মতো মুখ খুললেন।

রাশিয়ান রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস'কে রবিবার দেওয়া সাক্ষাৎকারে তার মেয়েদের অবস্থানের প্রশ্নের উত্তরে পুতিন বলেন, 'আর কোথায়? রাশিয়ায়।'

তিনি বলেন, 'অবশ্যই তারা মস্কোতে বসবাস করে। কর্মব্যস্ততা থাকায় প্রতিমাসে এক বা দুইবার আমি তাদের সাথে বাড়িতে দেখা করি।'

বিডি-প্রতিদিন/ ২৪ নভেম্বর ২০১৪/জান্নাত

সর্বশেষ খবর