শুক্রবার, ২৮ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা
আদালত অবমাননার মামলা

\\\'গুরু\\\' রামপালকে আজ হাইকোর্টে হাজির করানো হচ্ছে

\\\'গুরু\\\' রামপালকে আজ হাইকোর্টে হাজির করানো হচ্ছে

হিসার সিভিল লাইন্স পুলিশ স্টেশনে রামপাল

ভারতের হরিয়ানা রাজ্যের স্ব-ঘোষিত ধর্মগুরু রামপালকে আজ পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে হাজির করানো হচ্ছে। আদালত অবমাননার একটি মামলায় রাজ্যের হাইকোর্ট গত ২০ নভেম্বর সংশ্লিষ্ট পুলিশকে আজ তাকে কোর্টে হাজির করানোর নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতেই আজ তাকে হাইকোর্টে উপস্থিত করানো হচ্ছে। ২০০৬ সালের একটি খুনের মামলা ও আদালত অবমাননার ঘটনায় গত ১৯ নভেম্বর হরিয়ানার  হিসারে অবস্থিত নিজের সাটলক আশ্রম থেকে রামপালকে গ্রেফতার করে পুলিশ। তাকে গ্রেফতার করতে গিয়ে আশ্রমের ভেতরে থাকা তার সমর্থকদের তীব্র বাধার মুখে পড়তে হয় পুলিশকে। এমনকি পুলিশ এবং গুরুর সমর্থকদের মধ্যে সহিংস সংঘর্ষও হয়। এ ঘটনায় এক শিশু ও পাঁচ নারীসহ ছয়জনের প্রাণহানি হয়। খবর দ্য হিন্দুর

সরকারি চাকরি ছেড়ে গুরুত্ব গ্রহণকারী রামপালকে গ্রেফতারের পর দিন অর্থাৎ ২০ নভেম্বর পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে হাজির করানো হয়। তখন আদালত তার জামিন আবেদন বাতিল করে পুলিশ হেফাজতে তাকে পাঁচ দিনের রিমান্ড দেন।

উল্লেখ্য, হরিয়ানার সেচ বিভাগে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার হিসেবে ১৯৯৪ সালে যোগদান করেন রামপাল। ছোটবেলা থেকেই ধর্মভীরু হওয়ায় তার ভক্তও ছিল অনেক। আস্তে আস্তে সমর্থকদের সংখ্যা বাড়তে থাকলে তাদের অনুপ্রেরণাতেই ১৯৯৯ সালে সাটলক আশ্রমটি প্রতিষ্ঠা করেন তিনি। এর পরের বছরই চাকরি ছেড়ে দিয়ে পুরোপুরি গুরুগিরিতে নেমে পড়েন।

বিডি-প্রতিদিন/ ২৮ নভেম্বর ২০১৪/শরীফ

সর্বশেষ খবর