রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

নিউইয়র্কে চোরাগোপ্তা হামলায় দুই পুলিশ নিহত

নিউইয়র্কে চোরাগোপ্তা হামলায় দুই পুলিশ নিহত

চোরাগোপ্তা হামলায় নিউইয়র্কের দুই পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। এ হামলার পর বন্দুকধারী নিজেও আত্মহত্যা করেন বলে জানিয়েছে নিউইয়র্ক পুলিশ।

এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার উইলিয়াম ব্রাটন জানিয়েছেন, শনিবার নিউইয়র্কের ব্রুকলিন এলাকার বেডফোর্ড-স্টুয়িভিনসেন্ট সেকশনে নিজেদের গাড়িতে বসে থাকা অবস্থায় অতর্কিত হামলার শিকার হন ওই পুলিশ কর্মকর্তারা। নিহত কর্মকর্তাদের নাম রাফেল রামোস (৪০) ও ওয়েনজিয়ান লিউ (৩২)। সংবাদ সম্মেলনে নিউইয়র্কের মেয়র বিল দ্য ব্লাসিয়ো উপস্থিত ছিলেন। বন্দুকধারী হামলাকারী ২৮ বছর বয়সী ও তার নাম ইসমাইল ব্রিন্সলে বলে জানিয়েছেন ব্রাটন।

তিনি আরও বলেন, পুলিশের গাড়িটির সামনের প্যাসেঞ্জার আসনের পাশের জানালা দিয়ে সামনে বসা দুই কর্মকর্তাকে রূপালি রংয়ের আধা-স্বয়ংক্রিয় একটি পিস্তল দিয়ে গুলি করেন ব্রিন্সলে, এরপর কাছের একটি সাবওয়ে স্টেশনে দৌড়ে গিয়ে নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি পোস্ট থেকে ধারণা করা হচ্ছে, নিউইয়র্কের স্টাটেন আইল্যান্ডে গ্রেফতারের সময় শ্বাসরুদ্ধ হয়ে মারা যাওয়া নিরস্ত্র কৃষ্ণাঙ্গ এরিক গার্নারের মৃত্যুর প্রতিশোধ হিসেবে পুলিশের উপর এ হামলাটি চালানো হয়েছে।

শনিবার ইনস্টাগ্রামে পোস্ট করা এক ছবিতে কৃষ্ণাঙ্গ ব্রিন্সলে একটি রূপালি রংয়ের পিস্তল প্রদর্শন করে মন্তব্য করেছেন, “আজ আমি শুয়োরদের উপর পাখনা মেলতে যাচ্ছি। তারা আমাদের একজনকে নিয়েছে… এখন তাদের দু'জনকে নিতে দাও।” এই পোস্টটির কারণে গার্নারের মৃত্যু নিয়ে সৃষ্ট ক্ষোভের সঙ্গে ব্রিন্সলে সম্পর্কিত ছিলেন বলে মনে করছে যুক্তরাষ্ট্রের স্থানীয় গণমাধ্যমগুলো।
 

 

বিডি-প্রতিদিন/ ২০ ডিসেম্বর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর