সোমবার, ২২ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

পেশোয়ারের ঘটনায় ক্ষমা চাইলেন মাওলানা আজিজ

পেশোয়ারের ঘটনায় ক্ষমা চাইলেন মাওলানা আজিজ

পাকিস্তানের পেশোয়ারে সেনা পরিচালিত এক স্কুলে তালেবান হত্যাযজ্ঞের ঘটনায় ক্ষমা ও নিঃশর্ত নিন্দা জানিয়েছেন লাল মসজিদের খতিব মাওলানা আবদুল আজিজ। তিনি ওই হামলার বিরুদ্ধে নিঃশর্তভাবে নিন্দা না করার জন্য এ ক্ষমা চেয়েছেন তিনি। পাকিস্তানের সুশীল সমাজের চাপে পড়ে পেশোয়ারের ঘটনায় মাওলানা আজিজ তার অবস্থান পাল্টাতে বাধ্য হলেন বলে মনে করা হচ্ছে।

পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনকে দেয়া সাক্ষাৎকারে মাওলানা আজিজ বলেন, “স্কুলের শিশু-কিশোরদের হত্যা করার জন্য আমি নিন্দা জানাচ্ছি এবং ক্ষমা চাইছি।”

লাল মসজিদের খতিব আরো বলেন, 'আমার অনুসারীরা বিষয়টি বোঝানোর পর আমি নিজের ভুল বুঝতে পেরেছি। একইসঙ্গে তিনি পরিষ্কার করেন যে, সুশীল সমাজের কাউকে তিনি হুমকি দেননি। এছাড়া, সামাজিক চাপে পড়ে পুলিশ তার বিরুদ্ধে যে এফআইআর দায়ের করেছে তা কোনো ভালো নজির নয়। খতিব বলেন “জেনারেল পারভেজ মুশাররফ লাল মসজিদে যে সেনা অভিযান চালিয়েছিলেন গে ঘটনায় ক্ষমা করে দিয়েছি। আর এখন পেশোয়ারে শিক্ষার্থী হত্যাকাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করবো না তা কি করে সম্ভব?”

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর আর্মি পাবলিক স্কুলের ওই হামলায় ১৪৮ জন নিহত হন। এদের মধ্যে ১৩২জনই ছিল স্কুলটির শিক্ষার্থী। আর ৯ জন ছিল স্কুলটির স্টাফ ও বাকি ৭জন ছিল হামলাকারী তালেবান সদস্য।

বিডি-প্রতিদিন/ ২২ ডিসেম্বর ২০১৪/শরীফ

সর্বশেষ খবর