সোমবার, ২২ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

মোদির পদত্যাগের হুমকিতে শোরগোল

মোদির পদত্যাগের হুমকিতে শোরগোল

কট্টর হিন্দুত্ববাদীদের 'বাড়াবাড়ি' দেখে ক্ষু্ব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেগেমেগে শেষমেষ পদত্যাগের হুমকিই দিয়ে বসলেন তিনি। মোদির পদত্যাগের হুমকির জেরে রীতিমতো হৈচৈ পড়ে গেছে ক্ষমতাসীন দল বিজেপি ও রাষ্ট্রীয় স্বে্চ্ছাসেবক সঙ্ঘ আরএসএস'র অভ্যন্তরে।

ইতোমধ্যে সঙ্ঘের বিভিন্ন নেতাদের বেফাঁস মন্তব্যে বিপাকে পড়েছে মোদির সরকার। নৈতিক দায় মাথায় নিয়ে বারবার দুঃখপ্রকাশ করতে হচ্ছে প্রধানমন্ত্রীকে। সেই সঙ্গে যোগ হয়েছে আরএসএস এবং বিশ্ব হিন্দু পরিষদের দেশজুড়ে ধর্মান্তকরণের উদ্যোগ। বিজেপির সভাপতি অমিত শাহ কিংবা আরএসএস'র নেতারা এ বিষয়ে বড় ধরনের কোনো পদক্ষেপ নিতে নারাজ। উদ্ভূত পরিস্থিতিতে বেজায় বিরক্ত প্রধানমন্ত্রী।

বিজেপি সূত্রের খবর, হিন্দুত্ববাদীদের 'বাড়াবাড়ি' দেখে প্রধানমন্ত্রী শনিবার সঙ্ঘ পরিবারের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। বৈঠকে তিনি স্পষ্টতই হুমকি দেন যে, 'বেয়াড়া' লোকজনকে যদি নিয়ন্ত্রণ না করা যায় তাহলে তিনিই প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন। অন্যের ভুল কাজের দায় মাথায় নিয়ে তিনি বারবার মাথা নীচু করে বিবৃতি দিতে পারবেন না।

নরেন্দ্র মোদীর এমন ভাবমূর্তি দেথে আরএসএস নেতারা হতবাক হয়ে যান। নেতারা জানান যে ভবিষ্যতে এ বিষয়ে কড়া অবস্থান নেওয়া হচ্ছে। কাউকে ছাড় দেওয়া হবে না। নেতাদের আশ্বাসে অবশ্য শেষমেষ শান্ত হন মোদী।

বিডি-প্রতিদিন/ ২২ ডিসেম্বর ২০১৪/শরীফ

সর্বশেষ খবর