শুক্রবার, ৩০ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

সারদা কেলেঙ্কারিতে মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ

সারদা কেলেঙ্কারিতে মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ

সারদা অর্থ কেলেঙ্কারি মামলায় এবার ভারতের সাবেক রেলমন্ত্রী, তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ শুরু করল ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সেন্ট্রাল ইনভেস্টিগেশন এজেন্সি (সিবিআই)।

আজ শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হন মুকুল রায়, এরপর পায়ে হেঁটে পুলিশ বেষ্টিত হয়ে সিবিআই এর কার্যালয়ে প্রবেশ করেন তিনি।

এ সময় মুকুল রায় জানান ‘জিজ্ঞাসাবাদের জন্য আমাকে সিবিআই ডেকে পাঠিয়েছে। সেই কারণেই আমি তদন্তের কাজে সাহায্য করার জন্য আমি এখানে এসেছি। আমি আগেও বলেছি যে জীবনে আমি কোন অন্যায় কাজ করিনি। ব্যক্তিগত ভাবেও নয়, দলগত ভাবেও নয়। আমি আজও তাই বলছি।’

সাবেক রেলমন্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে সিবিআই-এর বিশেষ প্রতিনিধি দল এসেছে কলকাতায়। জয়েন্ট ডিরেক্টর রাজীব সিং-এর নেতৃত্বে তিন সদস্যের তদন্তকারী দল তাকে জেরা করছে বলে জানা গেছে। সারদা গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ নিয়েই মূলত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাকে। এর আগে একবার নোটিশ পাঠানো সত্ত্বেও তিনি হাজির হননি।

সারদা মামলায় জড়িত থাকার অভিযোগ ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন পশ্চিমবঙ্গের পরিবহন মন্ত্রী মদন মিত্র, তৃণমূল সাংসদ কুণাল ঘোষ, সৃঞ্জয় বসু, দলের সহসভাপতি রজত মজুমদার। জেরা করা হয়েছে দলেই আরও বেশ কয়েকজন নেতা-মন্ত্রীকে।

বিডি-প্রতিদিন/৩০ জানুয়ারি, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর