শনিবার, ৩১ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

এবার মোদির স্যুটের সমালোচনায় লালু প্রাসাদ

এবার মোদির স্যুটের সমালোচনায় লালু প্রাসাদ

প্রেসিডেন্ট বারাক ওবামার সাম্প্রতিক ভারত সফরে নরেন্দ্র মোদি যে স্যুটটি পরে ওবামার সঙ্গে বৈঠক করেছিলেন এবার এর কঠোর সমালোচনা করলেন রাষ্ট্রীয় জনতা দল আরজেডি'র প্রধান লালু প্রাসাদ যাদব। ভারতের সাধারণ জনগণ গরিব এই বিবেচনায় মোদির এত ব্যয়বহুল স্যুট না পরে আরো কমদামী পোশাক পরা উচিত ছিল বলেও মন্তব্য করেন তিনি। এমনকি ওবামাকে 'ইমপ্রেস' করতেই মোদি এত দামী পোশাক পরেছিলেন বলেও তার মত। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া পিটিআই তাদের এক প্রতিবেদনে একথা জানায়। খবর ইন্ডিয়া টুডে'র

পিন স্ট্রাইপ স্যুট প্রসঙ্গে মোদিকে ব্যঙ্ক করে লালু বলেন, 'স্যুটটি খুবই দামী। মনে হয় ড্রাই ক্লিনিংয়ের জন্য এটিকে ফ্রান্সে পাঠাতে হবে।' 

গরিবের নামে শপথ নিয়েও মোদি দামী স্যুট পরেছেন বলে সমালোচনা করেন লালু প্রাসাদ। আরজেডি প্রধান বলেন, 'দেশের জনগণ গরিব। মোদির খাদি স্যুট পরা উচিত ছিল ... ... সাদামাটা জীবনযাপন ও উচ্চ চিন্তায় তার বিশ্বাস থাকা উচিত।

প্রেসিডেন্ট ওবামাকে খুশি করতে এবং 'হাম কিসি সে কম নেহি' তা দেখাতেই নাকি মোদি ওই দামী স্যুটটি পরেছিলেন বলে যোগ করেন লালু।

এর আগে কংগ্রেস ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী নরেন্দ্র মোদির দামী এই স্যুটটির কড়া সমালোচনা করেছেন। জনগণের অর্থ দিয়ে মোদি এমন স্যুট বানিয়েছেন বলে অভিযোগ করেন রাহুল।

উল্লেখ্য, ওবামার সফরের সময় মোদির পরিহিত স্যুটটিতে এমব্রয়ডারি করে এতে মোদির পুরো নাম লেখা আছে। একটু লক্ষ্য করলে যে কেউ স্যুটটিতে 'নরেন্দ্র দামোদারদাস মোদি' শব্দ তিনটি দেখতে পাবে।  

বিডি-প্রতিদিন/ ৩১ জানুয়ারি ২০১৫/শরীফ

সর্বশেষ খবর