রবিবার, ১ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা

দ্বিতীয় জাপানি সাংবাদিকেরও শিরশ্ছেদ করলো আইএস

দ্বিতীয় জাপানি সাংবাদিকেরও শিরশ্ছেদ করলো আইএস

দ্বিতীয় জাপানি সাংবাদিক কেনজি গোটোরও শিরশ্ছেদ করেছে ইসলামিক স্টেট আইএস। শিরশ্ছেদ সংশ্লিষ্ট একটি ভিডিও গতকাল অনলাইনে ছেড়েছে জঙ্গি গোষ্ঠীটি। এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় জাপানি ব্যক্তির শিরশ্ছেদের ভিডিও প্রকাশ করা হলো। খবর বিবিসির

কেনজি গোটোর শিরশ্ছেদের ঘটনার নিন্দা জানিয়েছে জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্স। এ ঘটনায় জাপান শোকাহত ও ক্ষুব্ধ বলে দেশটির একজন মুখপাত্র জানিয়েছেন। আইএসের এ কাণ্ডের কি জবাব দেওয়া হবে এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে দেশটির মন্ত্রিসভার বৈঠক হচ্ছে বলেও তিনি জানান।

জাপানি প্রধানমন্ত্রী শিনজো আবে জানান, এ ঘটনায় তার সরকার সন্ত্রাসবাদের কাছে মাথা নত করবে না এবং মধ্যপ্রাচ্যে দেশটির সহায়তা আরো বাড়ানো হবে।

৪৭ বছর বয়সী গোটো একজন ফ্রিল্যান্স সাংবাদিক এবং চলচ্চিত্র পরিচালক। তিনি গত অক্টোবর মাসে হারুনা ইয়োকাওয়াকে মুক্তির জন্য সিরিয়া গিয়েছিলেন। শেষ পযর্ন্ত তিনি শিরশ্ছেদের শিকার হলেন। এর আগে হারুনা ইয়োকাওয়া নামে আরেক জাপানির শিরশ্ছেদ করেছে আইএস।

এদিকে, এ দুই জাপানির মুক্তির বিনিময়ে আইএসের পক্ষ থেকে জাপান সরকারের কাছে ২০০ মিলিয়ন ডলার চাওয়া হয়েছিল। তবে সরকার তা দিতে অস্বীকৃতি জানানোয় শেষ পর্যন্ত তাদেরকে হত্যা করলো আইএস।

বিডি-প্রতিদিন/ ১ ফেব্রুয়ারি ২০১৫/শরীফ

সর্বশেষ খবর