শনিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা

বেনজির হত্যায় নতুন মোড়

বেনজির হত্যায় নতুন মোড়

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর হত্যায় যোগ হয়েছে নতুন মোড়। বলা হচ্ছে, এই হত্যায় জড়িত রয়েছে খাইবার পাখতুনখোওয়া অঞ্চলের দারুল উলুম হক্কানিয়ার ছাত্ররা। গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এ কথা জানা গেছে। এদিকে প্রতিষ্ঠানটি সন্দেহভাজনদের সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগ অস্বীকার করেছে।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারের ভিতরে বিশেষ আদালতে বিচারক পারভেজ ইসমাইলের এজলাসে বেনজির হত্যা মামলার শুনানি অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের তদন্ত সংস্থার পেশোয়ারের ইন্সপেক্টর নাসির আহমেদ ও সাব-ইন্সপেক্টর আদনান আদালতে বেনজির ভুট্টোর হত্যার সঙ্গে ‘দারুল উলুম হক্কানিয়া’র ছাত্রদের জড়িত থাকার দাবি করেন। নিজেদের এই বক্তব্যের স্বপক্ষে তাঁরা প্রমাণও দাখিল করেছেন বলে জানা গেছে।

মামলার শুনানি চলাকালীন ‘দারুল উলুম হক্কানিয়া’র কর্মকর্তা উইসাল আহমেদেরও বয়ান নেওয়া হয়। তিনি স্বীকার করেন যে, সন্দেহভাজন আত্মঘাতী জঙ্গি আবদুল্লা ওরফে সাদ্দাম নাদির ওরফে কোয়ারি এবং ধৃত রশিদ ওরফে তুরাবি ও ফৈয়াজ মুহাম্মদ তাঁদের প্রতিষ্ঠানে পড়াশোনা করেছে। কিন্তু তাঁদের প্রতিষ্ঠানের সঙ্গে সন্দেহভাজনদের কোনরকম যোগসাজশ থাকার অভিযোগ খারিজ করে দিয়েছেন তিনি। দ্য ডন।

বিডি-প্রতিদিন/ ২৮ ফেব্রুয়ারি, ২০১৫/ রোকেয়া।

সর্বশেষ খবর