শনিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা

এএপি ছাড়ছেন যোগেন্দ্র যাদব?

এএপি ছাড়ছেন যোগেন্দ্র যাদব?

আম আদমি পার্টির (এএপি) অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য যোগেন্দ্র যাদব কি দল ছাড়ছেন ? এমন খবর এখন দিল্লির সর্বত্র। সূত্রে খবর, অরবিন্দ কেজরিওয়াল সরকার দিল্লি দখল করার পর থেকেই পার্টির ঐক্যে ফাটল ধরে। রাজনৈতিক বিষয়ক কমিটির প্রধান যোগেন্দ্র যাদবকে নাকি এই কমিটি থেকেই সরিয়ে দেওয়া হচ্ছে।

শুক্রবার রাজনৈতিক বিষয়ক কমিটির বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি দলের অন্যতম প্রধান দুই নেতা যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণকে। এই বৈঠকেই ঠিক হয় যোগেন্দ্র যাদব নয়, এবার থেকে কমিটির দায়িত্ব সামলাবেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নিজে। বৃহস্পতিবার দলীয় কিছু নেতাদের সঙ্গে যোগেন্দ্র যাদবের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। দলীয় সূত্রে খবর, দিল্লি নির্বাচনে এই নেতার ভূমিকা নিয়ে কিছুদিন ধরেই নাখোশ ছিলেন দলের এক্সিকিউটিভ কমিটির সদস্যরা। এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক এক এএপি নেতা জানিয়েছেন, জনসমক্ষে নির্বাচনে দলীয় প্রার্থী তালিকার সমালোচনা ও অন্য রাজ্যে নির্বাচনে প্রতিদ্বন্দিদ্বতা করার কথা ঘোষণা করার বিষয়টি দলের অন্য সদস্যরা ভাল চোখে দেখেননি।

যদিও যোগেন্দ্র যাদব জানিয়েছেন, দলীয় অভন্ত্যরীণ বিষয়ে আমি কোন মন্তব্য করব না। এর আগে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন সরকার প্রতিশ্রুতি অনুযায়ী, দিল্লিবাসীর জন্য বিনামূল্যে ২০ হাজার মিলি লিটার পানি সরবারহের কথা ঘোষণা করা হয়েছে। বিদ্যুৎ খরচেও ৫০ ভাগ ছাড় দেওয়া হয়েছে। জি নিউজ।

বিডি-প্রতিদিন/ ২৮ ফেব্রুয়ারি, ২০১৫/ রোকেয়া।

সর্বশেষ খবর