বুধবার, ৪ মার্চ, ২০১৫ ০০:০০ টা

পদত্যাগ করছেন কেজরিওয়াল!

পদত্যাগ করছেন কেজরিওয়াল!

দিল্লির মুখ্যমন্ত্রী পদে আসীন হওয়ার দুই সপ্তাহ না যেতেই পদত্যাগ করছেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল! তবে মুখ্যমন্ত্রীর পদ থেকে নয়, দলের জাতীয় আহ্বায়কের পদ ছাড়ছেন তিনি। দলের অভ্যন্তরীণ কোন্দল দূর করার লক্ষ্যে সর্বশেষ প্রচেষ্টা হিসেবেই কেজরিওয়াল তার দলের আহ্বায়কের পদ থেকে সরে দাঁড়ানোর প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে। আজ দলটির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক হওয়ার কথা রয়েছে। তার আগেই কেজরিওয়াল এ প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে। খবর দ্য হিন্দুর

আম আদমি পার্টির বয়োজ্যেষ্ঠ দুই নেতা প্রশান্ত ভূষণ ও যুগেন্দ্র যাদবের বিরুদ্ধে দল ভাঙনের অভিযোগ উঠেছে। দলের মধ্যে কোন্দলের এ ঘটনায় মর্মাহত ও ব্যথিত বলে কেজরিওয়াল গতকালই জানিয়েছেন। এমনকি এর মধ্যে নিজেকে জড়াতে চান না বলেও তিনি জানিয়েছেন।  দিল্লিবাসীর সেবা করাই তার একমাত্র কাজ বলেও তিনি জানান।

সর্দি, কাশি ও উচ্চ রক্তচাপের কারণে 'ন্যাচারুপাথি চিকিৎসা করাতে ১০ দিনের ছুটিতে আজ সন্ধ্যায় বেঙ্গালুরুর উদ্দেশ্যে দিল্লি ছাড়ার কথা রয়েছে কেজরিওয়ালের। শোনা যাচ্ছে, দলের আজকের নির্বাহী কমিটির বৈঠকেও অনুপস্থিত থাকতে পারেন তিনি।  আজকের এ বৈঠকেই দুই বিতর্কিত নেতা প্রশান্ত ভূষণ ও যাদবের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে দল।  বৈঠকে এ দুই নেতাও উপস্থিত থাকবেন।  তবে যাদব ইতোমধ্যে অভ্যন্তরীণ কোন্দল উতরিয়ে কেজরিওয়ালের সঙ্গে থেকেই কাজ করার কথা জানিয়েছেন।

উল্লেখ্য, চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন কেজরিওয়াল।  এর অাগে ২০১৩ সালের নির্বাচনে জয়ী হলেও মাত্র ৪৯ দিন ক্ষমতা থেকেই মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন তিনি।

বিডি-প্রতিদিন/ ৪ মার্চ ২০১৫/শরীফ

সর্বশেষ খবর