শনিবার, ১৮ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

২ মাস পর জনসম্মুখে রাহুল

২ মাস পর জনসম্মুখে রাহুল

দীর্ঘ প্রায় ৫৬ দিন জনজীবন থেকে ছুটি কাটিয়ে এই প্রথম জনসম্মুখে এলেন ভারতের কংগ্রেসের দলের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী। আজ শনিবার দিল্লির নিজ বাসভবনের বাইরে এক দল কৃষকদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। ভারতের ক্ষমতাসীন বিজেপির প্রস্তাবিত ও বিতর্কিত ভূমি আইন নিয়ে কৃষকদের সঙ্গে কথা বলেন রাহুল। খবর দ্য হিন্দুর

দুই দিন আগে ৫৬ দিনের ছুটি কাটিয়ে ব্যাংকক থেকে দেশে ফিরেন রাহুল। হঠাৎ জনজীবন ও দলীয় কর্মকাণ্ড থেকে তার অনুপস্থিতি ঘিরে ভারতের রাজনৈতিক অঙ্গন ও জনমনে ব্যাপক বিতর্ক ও কৌতূহলের সৃষ্টি হয়েছিল। রাহুলের স্থাস্থ্য নিয়েও কেউ কেউ প্রশ্ন তুলেছিল। সাবেক কেন্দ্রীয় মন্ত্রি কংগ্রেস নেতা সালমান খুরশিদ এমন মতামতের প্রেক্ষিতে রাহুল যেখানেই আছেন নিরাপদেই অাছেন বলে এর আগে জানিয়েছিলেন।

আগামীকাল দিল্লির ঐতিহাসিক রামলীলা ময়দানে বিজেপির প্রস্তাবিত ভূমি আইন ইস্যুতে কংগ্রেসের এক সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর একদিন আগে আজ কৃষকদের সঙ্গে সাক্ষাৎ করলেন রাহুল। উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, হরিয়ানা, পাঞ্জাব ও রাজস্থান থেকে আগত প্রায় আধা ডজন কৃষক দলের সঙ্গে রাহুলের এ সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে। অবশ্য গতকাল শুক্রবারই রাহুল ও কৃষকদের মধ্যকার এ সাক্ষাৎ হওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত তা পিছিয়ে আজ অনুষ্ঠিত হচ্ছে।

বিডি-প্রতিদিন/ ১৮ এপ্রিল ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর