শনিবার, ১৮ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

লিবিয়ায় সংঘর্ষে নিহত ২১

লিবিয়ায় সংঘর্ষে নিহত ২১

লিবিয়ার রাজধানী ত্রিপোলির কাছে সরকার সমর্থক বাহিনীর সঙ্গে ইসলামপন্থী ফজর লিবিয়া মিলিশিয়াদের সংঘর্ষে কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৪ জন।

শুক্রবার ত্রিপোলি থেকে ৩০ কিলোমিটার পূর্বে তাজোউরায় পুনরায় মিলিশিয়াদের কাছ থেকে রাজধানীর নিয়ন্ত্রণ নিতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারি সৈন্যরা নতুন করে হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে। খবর এএফপি।

সরকার সমর্থিত সেনাবাহিনীর এক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, তাজোউরায় সংঘটিত এই ভয়াবহ সংঘর্ষে ১৪ সৈন্য, ফজল লিবিয়ার ৪ যোদ্ধা ও তিন নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৪ জন।

ত্রিপোলিতে ফজর লিবিয়ার মুখপাত্র মোহাম্মদ শামি হামলার সত্যতা নিশ্চত করে জানিয়েছেন, এই হামলায় সরকারি বাহিনীর ৩২ সদস্য নিহত হয়েছেন। তিনি আরও বলেন, তাজোউরা ফজর লিবিয়ার সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। ১০১ নামের ক্যাম্পের কাছে সামান্য সংঘর্ষ হয়েছে এবং সেখানে এখনও হামলাকারীরা রয়ে গেছে। ফজর লিবিয়া বাহিনী তাদের ঘিরে রেখেছে।’

এদিকে, সরকারপন্থী দ্বিতীয় এক সামরিক সূত্র জানিয়েছে, তাজোউরা এলাকায় সংঘর্ষ চলছে। বিমান বাহিনীর সহায়তায় আমরা সেখানে হামলা চালিয়েছি। বিমান বাহিনী হামলা শুরু করেছে।

প্রসঙ্গত, আগস্ট মাস থেকে দেশটির রাজধানীন নিয়ন্ত্রণ রয়েছে ফজর লিবিয়ার হাতে। সরকারি বাহিনী পুনরায় রাজধানীতে প্রবেশের চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে নতুন করে সংঘর্ষ শুরু বেঁধে যায়।
 

 

বিডি-প্রতিদিন/ ১৮ এপ্রিল, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর