মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

পাকিস্তানের এক নম্বর শত্রু ভারত: হাফিজ সাঈদ

পাকিস্তানের এক নম্বর শত্রু ভারত: হাফিজ সাঈদ

ভারত-পাকিস্তান টানাপড়েনে নতুন মাত্রা যোগ করল পাকিস্তানের নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামাত-উত-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ। ভারত সম্পর্কে আরও একবার বিদ্বেষমূলক বক্তব্য রাখলেন তিনি। পেশোয়ারের একটি জনসভায় সঈদ বলেন, 'ভারত, পাকিস্তানের এক নম্বর শত্রু।' পাশাপাশি তিনি ভারতের বিরুদ্ধে 'জিহাদ' জোরদারের ঘোষণা দেন।

এর আগে সাঈদ প্রকাশ্যে জানিয়েছিলেন, তাঁর দল কাশ্মীরে পাকিস্তানের সেনাকে সাহায্য করছে। পাকিস্তানের চ্যানেল-২৪ এর এক সাক্ষাৎকারে সাঈদ বলেন, স্বাধীনতার দাবিতে লক্ষ লক্ষ কাশ্মীরি লড়ছেন। ভারত সরকার যদি এভাবে গুলি চালায়, আমরাও চুপ করে থাকব না, কড়া জবাব দেব। সাঈদ আরও বলেন, কাশ্মীরে পাকিস্তান সরকার ও সেনা যেভাবে স্বাধীনতাকামী মানুষদের সাহায্যে লড়ছে আমরা তার পূর্ণ সমর্থন করি। আমাদের কাছে এটি এক জিহাদ।

সাঈদের দাবি, পাকিস্তান সরকার সবসময় কাশ্মীরের মানুষদের অধিকার রক্ষায় সরব হয়েছে। 'জিহাদ' সফল করতে সরকারকে সবরকম সাহায্য করা হবে বলেও জানান সাঈদ। এর আগেও বহুবার প্রকাশ্যে ভারত বিরোধী বক্তব্য রেখেছেন জামাত-উদ-দাওয়া (জেইউডি)‌'র প্রধান। পাকিস্তান আক্রমণের ছক কষছে ভারত। এই ধরণের অভিযোগও এনেছেন তিনি। এমনকি পেশোয়ারের স্কুলে নৃশংস তালেবান হামলায় ১৫০ স্কুল পড়ুয়ার মৃত্যুর পেছনেও ভারতকে দায়ী করেছিলেন তিনি। জি নিউজ।

বিডি-প্রতিদিন/ ২১ এপ্রিল, ২০১৫/ রোকেয়া।

সর্বশেষ খবর