সোমবার, ৪ মে, ২০১৫ ০০:০০ টা

ভারতে ফের বাসে যৌন হয়রানি

ভারতে ফের বাসে যৌন হয়রানি

ভারতের পাঞ্জাবে আবারও চলন্ত বাসে এক নারীকে যৌন হয়রানি করার ঘটনা ঘটেছে। সম্প্রতি একই রাজ্যে চলন্ত বাসে ১৪ বছরের এক কিশোরীকে যৌন হয়রানি ও বাস থেকে ফেলে দিয়ে হত্যার ঘটনা ঘটে।

এনডিটিভির সোমবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের খান্না এলাকায় গত রবিবার বেসরকারি মালিকানাধীন একটি পাবলিক বাসে যৌন হয়রানির শিকার হয়েছেন এক নারী। গত বুধবার কিশোরী নিহত হওয়ার ঘটনাস্থল থেকে এ অঞ্চলটি দুই ঘণ্টার পথ।

নির্যাতিতা জানান, বাস চলাকালীন পাশের সিটে বসা এক ব্যক্তি তাকে যৌন হয়রানি করা শুরু করে। এ সময় তিনি বাসটির চালক ও কন্ডাক্টরকে বললে তারা সহায়তা করেনি। বরং চালক বাস চালাতে থাকেন ও নির্যাতনকারীকে পালিয়ে যেতে সাহায্য করেন।

এ ঘটনার পরপরই নির্যাতিতা পুলিশের হেল্পলাইনে ফোন দেন। পুলিশ বাসটি ট্র্যাক করে এর চালক ও কন্ডাক্টরকে আটক করেছে। তবে নির্যাতনকারীকে এখনও ধরা সম্ভব হয়নি।

এদিকে পাঞ্জাবে চলন্ত বাসে যৌন নির্যাতনের শিকার কিশোরীর নিহতের জের ধরে বিক্ষোভ চলছে। রাজ্যটির মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদলের ছেলে ও উপ-মুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলের মালিকানাধীন অরবিট এভিয়েশনের একটি বাসে ওই ঘটনা ঘটে।

বিক্ষোভের পরিপ্রেক্ষিতে অরবিট এভিয়েশনের সব বাসের চলাচল বন্ধ করে দিয়েছে রাজ্যটিতে ক্ষমতাসীন আকালি দল সরকার। এ ছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে ৩০ লাখ রুপি সহায়তা দেওয়া হয়েছে।

ওই ঘটনার তদন্ত দাবি ও প্রতিবাদে সোমবার রাজ্যটিতে ধর্মঘটের ডাক দিয়েছে কংগ্রেস, বিজেপিসহ রাজ্যের সব বিরোধী দল।

বিডি-প্রতিদিন/০৪ মে ২০১৫/ এস আহমেদ

সর্বশেষ খবর