মঙ্গলবার, ২৬ মে, ২০১৫ ০০:০০ টা

বর্ষপূর্তিতে দেশবাসীর উদ্দেশে মোদির খোলা চিঠি

বর্ষপূর্তিতে দেশবাসীর উদ্দেশে মোদির খোলা চিঠি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসী উদ্দেশে খোলা চিঠি লিখেছেন। এনডিএ সরকারের এক বছর পূর্তি উপলক্ষে চিঠিটি লিখেছেন তিনি। চিঠিতে গত এক বছরে তার সাফল্যের খতিয়ান তুলে ধরেছেন তিনি। মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ, জাতীয় সম্পদের স্বচ্ছতার সঙ্গে নিলাম থেকে শুরু করে স্বচ্ছ ভারত, জনধন যোজনা, বেটি বাঁচাও বেটি পড়াও যোজনার মতো প্রকল্পের উল্লেখ করেছেন তার চিঠিতে।

চিঠিতে মোদি লিখেছেন, কালো টাকার বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। বিশেষ তদন্তকারী দল (সিট)-এর পাশাপাশি কালো টাকার বিরুদ্ধে কঠোর আইন প্রণয়ন এবং এ বিষয়ে আন্তর্জাতিক সহমত গড়ে তোলার প্রসঙ্গ উল্লেখ করেছেন তিনি।

মোদির দাবি, তার সরকার নীতিপঙ্গুত্ব দূর করেছে এবং অর্থনীতির পুনরুজ্জীবন ঘটিয়েছে। তিনি লিখেছেন, দ্রব্য মূল্য বৃদ্ধিতে লাগাম টানা গিয়েছে। স্থিতিশীল ও নীতি-ভিত্তিক সক্রিয় সুশাসনের মাধ্যমে বেহাল অর্থনীতির হাল ফেরানো হয়েছে। দেশের মহার্ঘ সম্পদের স্বচ্ছতার সঙ্গে নিলামের বন্দোবস্ত করা হয়েছে। কালো টাকার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। দুর্নীতি-মুক্ত সরকারের লক্ষ্যে স্বচ্ছতার নীতি আপসহীনভাবে অনুসরণ করা হচ্ছে।

স্কুলে স্কুলে শৌচাগার গড়ে তোলা থেকে শুরু করে আইআইটি, আইআইএম এবং এইমসের মতো প্রতিষ্ঠান গঠনের পাশাপাশি শিশুদের স্বাস্থ্যের উন্নতি, শ্রমিকদের ন্যূনতম পেনশনের বন্দোবস্ত করা এবং আম আদমিকে সামাজিক সুরক্ষা দেওয়া থেকে শুরু করে প্রাকৃতিক বিপর্যয়ে বিধ্বস্ত কৃষকদের পাশে দাঁড়ানোর কথাও মোদি তার চিঠিতে উল্লেখ করেছেন।
 

 

বিডি-প্রতিদিন/ ২৬ মে, ২০১৫/ রশিদা

সর্বশেষ খবর