বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫ ০০:০০ টা

তাপস পালের বিরুদ্ধে সিআইডি\\\'র চার্জশিট

তাপস পালের বিরুদ্ধে সিআইডি\\\'র চার্জশিট

খুন, ধর্ষণের হুমকি সংক্রান্ত মামলায় তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য তথা অভিনেতা তাপস পালের বিরুদ্ধে চার্জশিট জমা দিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তদন্তকারী সংস্থা ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)।

ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযুক্ত করে বৃহস্পতিবার তাপসের বিরুদ্ধে কৃষ্ণনগর আদালতে এই চার্জশিট জমা দেয় সিআইডি। প্রমাণপত্র হিসেবে তাপস পালের বক্তব্যের ভিডিও ফুটেজ, পত্রিকার ক্লিপিংস, গ্রামবাসীদের বক্তব্য সবই আদালতের জমা দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ জুন পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে বিভিন্ন জনসভা থেকে খুন এবং ধর্ষণের হুমকি দেন অভিনেতা সাংসদ তাপস পাল। কৃষ্ণনগরের নাকাশিপাড়ার চৌমাহাতে একটি সভা থেকে বিরোধীদল সিপিআইএম-কে উদ্দেশ করে তাপস পাল বলেছিলেন, 'সিপিআইএম-এর কেউ এখানে উপস্থিত থাকলে শুনে রাখুন-আমি কলকাতার মাল নই, আমি চন্দননগরের মাল। বহু মস্তানি করেছি। তৃণমূল কংগ্রেসের কারও গায়ে হাত পড়লে আমি ছেড়ে দেব না'। একসময় বিরোধীদের সাবধান করে দিয়ে তাপস পাল বলেন 'বিরোধীরা সতর্ক থাকুন। তৃণমূলের কারও গায়ে যদি হাত পড়ে, যদি আমার কর্মী ও সমর্থকের গায়ে হাত পড়ে, তবে আমি তাদের ছেড়ে দেব না। তাদের গুলি করে মারা হবে। আমার মা-বোনেদের ওপর অত্যাচার হলে বিরোধীদের বাড়িতে আমাদের ছেলেদের পাঠিয়ে রেপ করিয়ে দেব'।

তাপস পালের সেই কুরুচিকর ও বিতর্কিত মন্তব্যের ভিডিও ফুটেজ প্রকাশ্যে আসতেই দেশজুড়ে আলোড়ন পড়ে যায়। ওই মন্তব্যের জন্য তাপস পালকে সাংসদ থেকে বহিষ্কারের দাবিও জানায় বিভিন্ন সংগঠন। পরে চাপের মুখে পড়ে দলের কাছে চিঠি দিয়ে ক্ষমা চান তাপস পাল। যদিও তাপস পালের ওই উস্কানিমূলক মন্তব্যের প্রতিবাদ জানিয়ে তার বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করা হয়। ওই মামলার প্ররিপ্রেক্ষিতে ঘটনার তদন্তের ভার সিআইডি'র ওপরে দেয়া হয়।

বিডি-প্রতিদিন/২৮ মে ২০১৫/ এস আহমেদ

সর্বশেষ খবর