মঙ্গলবার, ৩০ জুন, ২০১৫ ০০:০০ টা

জাপানে বুলেট ট্রেনে আত্মাহুতি, নিহত ২

জাপানে বুলেট ট্রেনে আত্মাহুতি, নিহত ২

জাপানে চলন্ত বুলেট ট্রেনে এক ব্যক্তি নিজের শরীরে আগুন ধরিয়ে ‘আত্মাহুতি’ দিয়েছেন। এ ঘটনায় আরেকজন নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ছয়জন। দেশটির জাতীয় সম্প্রচারমাধ্যম এনএইচকে এ তথ্য জানিয়েছে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে প্রতিবেদনে জানানো হয়, আজ মঙ্গলবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটে। প্রায় এক হাজার আরোহী নিয়ে ট্রেনটি টোকিও থেকে ওসাকা যাচ্ছিল। পথে ইয়োকোহামা ও ওদাওয়ারা নগরীর মধ্যবর্তী স্থানে এ ঘটনা ঘটে। আগুনের বিষয়টি নজরে আসার পর ট্রেনটি জরুরি ভিত্তিতে থামানোর জন্য বোতাম চাপা হয়। এদিকে ঘটনার পর টোকিও-ওসাকা রেলপথে সব ট্রেনের চলাচল বন্ধ করে দেওয়া হয়।

স্থানীয় টেলিভিশনে প্রচারিত স্থিরচিত্রে দেখা গেছে, ট্রেনটির ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। রেলওয়ের একজন মুখপাত্র বলেন, ট্রেনে থাকা এক ব্যক্তি নিজের শরীরে তেল ঢেলে আগুন ধরিয়ে দেন। তিনি আরও জানান, আগুন লাগানো ওই ব্যক্তি মারা গেছেন। আরেকজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ছয়জন। ওই ব্যক্তি সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেননি দেশটির কর্মকর্তারা। এটিকে ‘আত্মহত্যা’ হিসেবে বিবেচনা করছে পুলিশ। বিবিসি।

বিডি-প্রতিদিন/ ৩০ জুন, ২০১৫/ রোকেয়া।
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর