বুধবার, ২৯ জুলাই, ২০১৫ ০০:০০ টা

ইয়াকুব মেননের আবেদন প্রত্যাখান, কাল ফাঁসি

ইয়াকুব মেননের আবেদন প্রত্যাখান, কাল ফাঁসি

১৯৯৩ সালের মুম্বাই ধারাবাহিক বোমা হামলার সাজাপ্রাপ্ত আসামী ইয়াকুব মেননের ফাঁসি স্থগিতের লক্ষ্যে করা তার আবেদন প্রত্যাখান করে দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট।  সুপ্রিম কোর্টের তিন সদস্যের একটি বেঞ্চ এ আবেদন প্রত্যাখান করেন। টিএডিএ কোর্টের দেওয়া মৃত্যুদণ্ডাদেশে কোনো ত্রুটি নেই বলে ওই বেঞ্চ আজ তার রায়ে জানান।  খবর টাইমস অব ইন্ডিয়ার

সুপ্রিম কোর্টের বেঞ্চ তার রায়ে বলেন, 'প্রেসিডেন্ট কর্তৃক ইয়াকুবের ক্ষমা প্রার্থনার অনুরোধ প্রত্যাখাত হওয়ার পর তিনি তা আদালতে চ্যালেঞ্জ করেননি।' এর অাগে আজ বুধবার মহারাষ্ট্র গভর্নর ইয়াকুব মেননের ক্ষমা প্রার্থনার অনুরোধ প্রত্যাখান করে দেন। তবে ইয়াকুব নতুন করে আজ রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার অনুরোধ করেছেন। এটাই তার একমাত্র ভরসা এখন।

এদিকে, সুপ্রিম কোর্টের বেঞ্চে ফাঁসি স্থগিতাদেশের অাবেদন প্রত্যাখান হওয়ায় আগামীকাল ইয়াকুব মেননের ফাঁসি কার্যকরের কথা রয়েছে। তবে রাষ্ট্রপতি কি সিদ্ধান্ত নেন তার অপেক্ষায় থাকবে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাইয়ের [সাবেক বোম্বে] ১২টি স্থানে ধারাবাহিক বোমা হামলার ঘটনা ঘটে। এসব হামলায় ২৫৭ জনের প্রাণহানি হয়েছিল ও আরো ৭শ'র অধিক ব্যক্তি আহত হয়েছিল।
বিডি-প্রতিদিন/২৯ জুলাই ২০১৫/শরীফ

 

সর্বশেষ খবর