Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ জুন, ২০১৬ ০০:০৫
সংক্ষেপে

হামলায় এমপিসহ নিহত ১৫

সোমালিয়ার রাজধানী মোগাদিশু শহরে একটি  হোটেলে গাড়িবোমা হামলায় দুই এমপিসহ কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। বুধবার  মোগাদিসুর হোটেল অ্যাম্বাসেডরে এ বোমা হামলার ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। পুলিশ জানায়, নিহতদের মধ্যে দুজন সংসদ সদস্য (এমপি) রয়েছেন। তারা হলেন-মোহামুদ  মোহামেদ ও আবদুল্লাহি জামাক। পুলিশ কর্মকর্তা  মেজর ইব্রাহিম হাসান জানান, ‘দুই এমপিসহ অনেককেই উদ্ধার করা হয়েছে। এএফপি।

প্রেসিডেন্টের অনুষ্ঠানে অগ্নিকাণ্ড

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় দেশটির  প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার একটি অনুষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আতশবাজি থেকে এ ঘটনা ঘটে। বুধবার রাতে দেশটির দক্ষিণাঞ্চলীয় হাম্বানটোটায়  সৈকতের একটি বিলাসবহুল অবকাশ যাপনকেন্দ্র উদ্বোধনের কয়েক মিনিট পর এ অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এএফপির খবরে জানানো হয়, ৩০০ কক্ষবিশিষ্ট শাংরি-লা রিসোর্টের সুইমিং পুলের কাছে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। প্রেসিডেন্টের মুখপাত্র ধর্মশ্রী বান্দারা বলেন, আগুন লাগার মুহূর্তে  প্রেসিডেন্টকে দ্রুত অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

শক্তিশালী ভূমিকম্প

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে গতকাল একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬ দশমিক ৫। তবে এতে তাত্ক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি এবং সুনামিরও সতর্কতা জারি করা হয়নি। মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা এ কথা জানায়। মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, স্থানীয় সময় ভোর ৫টা ৫৬ মিনিটের দিকে এ ভূমিকম্প আঘাত হানে। এর উত্পত্তিস্থল ছিল ভূ-পৃষ্ঠের ৫০ কিলোমিটার গভীরে। এএফপি।

up-arrow