Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২০ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২০ জুন, ২০১৬ ০২:৩৩
বন্দুক হামলায় আরেক সংগীতশিল্পী নিহত
প্রতিদিন ডেস্ক
বন্দুক হামলায় আরেক সংগীতশিল্পী নিহত

যুক্তরাষ্ট্রের অরল্যান্ডো শহরে বন্দুক হামলায় সংগীতশিল্পী ক্রিস্টিনা গ্রিমি হত্যার মাত্র ১০ দিনের মাথায় এবার শিকাগোয় একই কায়দায় প্রাণ দিতে হলো মেক্সিকান এক সংগীতশিল্পীকে। তার নাম আলেসান্দ্রো ফুয়েন্তেস।

সংগীতশিল্পীদের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা ‘দ্য ভয়েস’-এর মেক্সিকান ভার্সনের সাবেক প্রতিযোগী ফুয়েন্তেস শনিবার যুক্তরাষ্ট্রের শিকাগোয় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার রাতে এ শহরে তার ওপর হামলা চালায় এক দুর্বৃত্ত। খবর বিবিসির। ৪৫ বছর বয়সী ফুয়েন্তেস দি ভয়েস প্রতিযোগিতা মেক্সিকান ভার্সনের ২০১১ সালের প্রতিযোগী ছিলেন। আর ক্রিস্টিনা গ্রিমি ছিলেন দ্য ভয়েস প্রতিযোগিতার আমেরিকান ভার্সনের প্রতিযোগী।

ফুয়েন্তেসের হত্যার পর এক হিসাবে দেখা যাচ্ছে, ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালের এই কয়েক মাসে শিকাগোয় খুনের সংখ্যা বেড়েছে ৭২ শতাংশ। বৃহস্পতিবার রাতে ফুয়েন্তেস বন্ধুদের নিয়ে নিজের জন্মদিন উদ্যাপন করছিলেন। এ সময় তার ওপর হামলা হয়। শিকাগো পুলিশ জানিয়েছে, জন্মদিন উদ্যাপনের একপর্যায়ে ফুয়েন্তেস রাস্তার পাশে তার গাড়িতে বসে ছিলেন। এ সময় এক হামলাকারী বন্দুক নিয়ে তার গাড়ির সামনে আসে। ফুয়েন্তেসকে গাড়ি থেকে বের হয়ে আসতে বলে সে। কিন্তু তিনি বের হননি। এ সময় ফুয়েন্তেসকে লক্ষ্য করে গুলি ছোড়ে ওই বন্দুকধারী।

ফুয়েন্তেসের মাথায় তিনটি গুলি বিদ্ধ হয়। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু দুই দিন মৃত্যুর সঙ্গে লড়ে শনিবার তিনি মৃতুবরণ করেন।

১০ দিন আগে ফ্লোরিডা রাজ্যের অরল্যান্ডো শহরে একটি কনসার্টে অটোগ্রাফ দেওয়ার সময় সংগীতশিল্পী গ্রিমির (২২) ওপর হামলা চালায় তার এক অন্ধভক্ত। ঘটনাস্থলে নিহত হন গ্রিমি।

এই পাতার আরো খবর
up-arrow