Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ জুলাই, ২০১৬ ০০:৩২
সংক্ষেপে

দূতাবাসের কাছে হামলা

সৌদি আরবের জেদ্দায় যুক্তরাষ্ট্র দূতাবাসের (কনস্যুলেট) সামনে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। এতে হামলাকারী নিহত এবং দুজন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। সোমবার ভোরে ফালাস্তিনে, আল-আনদালৌস, আল-হামরা ও হেইল রোড বেষ্টিত কনস্যুলেটের সামনে এ হামলা চালানো হয়। হামলায় আহত দুই নিরাপত্তারক্ষীকে তত্ক্ষণাৎ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।   এএফপি।

ব্রেক্সিট নেতার পদত্যাগ

যুক্তরাজ্যের রাজনৈতিক দল ইউকে ইন্ডিপেন্ডেন্স পার্টির (ইউকিপ) নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ব্রেক্সিটের সমর্থক নাইজেল ফারাজ। গণভোটে যুক্তরাজ্যের ইইউ ত্যাগের জয় হওয়ায় প্রেক্ষিতে তিনি বলেছেন, আমি আমার দায়িত্ব পালন করেছি। ফারাজে ২০১৫ সালের সাধারণ নির্বাচনের পরে একবার পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন কিন্তু পরে মত বদলান। কিন্তু এবার ফারাজে বলেছেন, তার দল এখন ভালো অবস্থানে রয়েছে। বিবিসি।

ভিক্ষুক থাকবে না

দিল্লিকে ভিখারিমুক্ত শহর করতে চায় আম আদমি পার্টি (আপ) সরকার। সেই লক্ষ্যে চলতি মাসের শেষে অভিযানে নামবে রাজ্য সরকার। পরিসংখ্যান অনুযায়ী দিল্লিতে ভিখারির সংখ্যা ৭৫,০০০। এর মধ্যে ৪০ শতাংশ মুসলিম আর ৩০ শতাংশ ১৮ বছরের নিচে। এদের সবাইকে দিল্লির রাজপথ ও অলিগুলি থেকে সরিয়ে সরকারি হোম ও পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হবে। কলকাতা প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow