Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : বুধবার, ২০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ জুলাই, ২০১৬ ২৩:৩৮
সংক্ষেপে

কিংবদন্তি গায়িকা আর নেই

জীবনাবসান হলো কিংবদন্তি গায়িকা ও গজল সম্রাজ্ঞী মুবারক বেগম শেখের (৮০)। সোমবার মুম্বাইয়ের যোগেশ্বরীতে নিজের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গতকাল তার পুত্রবধূ জারিনা শেখ জানিয়েছেন, মুবারক বেগম আর আমাদের মধ্যে নেই। গত এক বছর ধরে তার শারীরিক অবস্থা খারাপ হওয়ার কারণে বেশ কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। কলকাতা প্রতিনিধি।

বিচারকের ছেলে উদ্ধার

পাকিস্তানের দেশটির একজন শীর্ষ বিচারপতির অপহূত ছেলেকে উদ্ধার করা হয়েছে। দেশটির সেনাবাহিনী গতকাল এ তথ্য জানায়। বিচারপতির ছেলের নাম অয়াইজ আলী শাহ। তিনি নিজেও একজন আইনজীবী। গত মাসে বন্দরনগর করাচির দক্ষিণাঞ্চল থেকে তাকে অপহরণ করা হয়। পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র লে. জেনারেল অসিম বাজওয়া টুইটারে বলেন, সিন্ধু প্রদেশের প্রধান বিচারপতি সাজ্জাদ আলী শাহর ছেলে অয়াইজ আলী শাহ। বিবিসি।

হামলায় নিহত ৫৬

জঙ্গিগোষ্ঠী আইএসের দখলে থাকা সিরিয়ার বিভিন্ন এলাকায় সোমবার মার্কিন নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় ৫৬ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১১ শিশু রয়েছে। যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ তথ্য জানিয়েছে। এএফপি জানায়, হতাহত সম্পর্কে জোটের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

up-arrow