Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২০ জুলাই, ২০১৬ ২৩:৫১
ফ্রান্সে আরও সন্ত্রাসী হামলার আশঙ্কা

ফ্রান্সে আরও সন্ত্রাসী হামলা হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মানুয়েল ভালস।   মঙ্গলবার পার্লামেন্টে দেশে জরুরি অবস্থার  মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত এক বিতর্কে অংশ  নেওয়ার সময় তিনি এ আশঙ্কা ব্যক্ত করেছেন। তিনি বলেন, ‘এ কথাগুলো বলতে আমার খুব কষ্ট হচ্ছে। কিন্তু দায়িত্বে খাতিরে আমাকে বলতেই হচ্ছে  যে, দেশে আরও সন্ত্রাসী হামলা ও প্রাণহানির সম্ভাবনা রয়েছে। ’ গত ১৪ জুলাই নিস শহরে এক হামলায় ৮৪ জন নিহত হওয়ার দিন কয়েক পর তিনি এই আশঙ্কা ব্যক্ত করেন। তিনি আরও বলেন, এসব সন্ত্রাসী হামলার হুমকির মধ্যেই আমাদের বেঁচে থাকার  কৌশল শিখতে হবে। এ সময় তিনি  দেশে জরুরি অবস্থা বহাল থাকার পক্ষেও নিজের যুক্তি তুলে ধরেন। প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার পরপরই দেশ জুড়ে জরুরি অবস্থা জারি করেছে ওঁলাদে সরকার। গতকাল এর  মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়েছে। নতুন করে মেয়াদ বাড়ানোর ফলে ফ্রান্সে জরুরি অবস্থা শেষ হবে ২০১৭ সালের জানুয়ারি মাসে।

নিহত ৮৪ জনের মধ্যে ৩০ জনই মুসলমান : ফ্রান্সে গত ১৪ জুলাই  দেশটির জাতীয় দিবসে ট্রাক হামলায় নিহত ৮৪ জনের মধ্যে অন্তত ৩০ জনই মুসলমান।

ক্যাথলিক দৈনিক লা ক্রুক্স মঙ্গলবার এ খবর দিয়েছে। ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নগরী নিসে বাস্তিল দিবসের সমাবেশে দ্রুত গতিতে ট্রাক চালিয়ে দিয়েছিল তিউনিশীয় বংশোদ্ভূত ফরাসি নাগরিক মোহাম্মাদ লাহাউয়েজ বুলেল। পুলিশের গুলিতে নিহত হন বুলেলও।

up-arrow