Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ২৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ জুলাই, ২০১৬ ২৩:৫৬
আল্পসে বিচিত্র হোটেল

হোটেল এবং বাসাবাড়ির মধ্যে পার্থক্য আছে। মানুষ এমন হোটেলেই রাত কাটাতে চায় যেখানে সে নিজের ঘরের চেয়ে ভিন্ন অনুভূতি পায়। যে কারণে  হোটেলগুলোকে আকর্ষণীয় করে তুলতে অভিনব সব কায়দা করেন হোটেল মালিকরা। কিন্তু যত কায়দাই করেন না কেন, কেউ কি দেয়াল ও ছাদ ছাড়া উন্মুক্ত  হোটেল বানাবেন?

মানুষের চিন্তার অতীত কিছু বোধ হয় নেই। কারণ সুইজারল্যান্ডের আলপ্স পর্বতের গায়ে ঠিক এমনই এক বিচিত্র হোটেল বানিয়েছেন কেউ একজন। হোটেলের নাম ‘নাল স্টার্ন’। হোটেলের আসবাব বলতে শুধু একটা পালঙ্ক। সঙ্গে রুম সার্ভিস। জার্মান ভাষায় ‘নাল স্টার্ন’ নামের অর্থ হচ্ছে, শূন্য তারা। হোটেলটির সহ-প্রতিষ্ঠাতা ড্যানিয়েল কারবোনার বলেছেন, ‘হোটেলটি স্টার নয় বরং হোটেলের অতিথিরা হচ্ছেন স্টার। আমরা  দেয়াল তুলে দিয়েছি যাতে শুধু আপনারা এবং আপনাদের অভিজ্ঞতাটা থাকে। ’

হোটেলটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৬ হাজার ৪৬৩ ফুট উপরে অবস্থিত। পাহাড়ের গায়ে বিছানা পাততে নির্মাণকর্মীরা পাহাড় খোদাই করে কিছু জায়গা সমান করেছেন।   হোটেলের দেয়াল, ছাদ ও বাথরুম কিছুই নেই। তবে ৫ মিনিটের হাঁটা দূরত্বে একটি বাথরুম রয়েছে। এই  হোটেলে শুয়ে গোটা সুইজারল্যান্ডকেই হোটেল মনে হবে। এখানে একরাত থাকতে খরচ পড়বে ২১০ মার্কিন ডলার। এপি।

up-arrow