Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শনিবার, ২৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ জুলাই, ২০১৬ ০০:০০
সংক্ষেপে

যুক্তরাষ্ট্র যাচ্ছেন সু চি

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার  আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন মিয়ানমারের নেতা অং সান সু চি। গত বছরের নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের পর এই প্রথম দুই নেতার মুখোমুখি সাক্ষাৎ হবে।

বৃহস্পতিবার সু চি সরকার একথা জানায়। মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা আয়ি আয়ি সোয়ি সংবাদ সংস্থা এএফপিকে বলেন, ‘সু চি প্রেসিডেন্ট ওবামার আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং সুবিধামতো সময়ে তিনি যুক্তরাষ্ট্র সফরে যাবেন। ’

উদ্ধার অভিযান স্থগিত!

মালয়েশীয় উড়োজাহাজ এমএইচ ৩৭০ এর ধ্বংসাবশেষের উদ্ধার অভিযান স্থগিত করেছে উদ্ধার কার্যক্রমে অংশ নেওয়া কর্তৃপক্ষ। গতকাল এক বিবৃতিতে এ ঘোষণা দেওয়া হয়। এর আগে কুয়ালালামপুরে এক বৈঠক করেন মালয়েশিয়া, চীন এবং অস্ট্রেলিয়ার সংশ্লিষ্ট মন্ত্রীরা। এ সময় উদ্ধার অভিযান স্থগিতের সিদ্ধান্ত নেন তারা। তারপর এক বিবৃতিতে জানানো হয়, যদি চলমান উদ্ধার এলাকায় উড়োজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়া না যায় অথবা গ্রহণযোগ্য প্রমাণ পাওয়া না যায় তাহলে উদ্ধার কার্যক্রম স্থগিত করা হবে। তবে অনুসন্ধান অভিযান অব্যাহত থাকবে। ২০১৪ সালের মার্চে ২৩৯জন আরোহী নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিংয়ের উদ্দেশে উড্ডয়নের পর নিখোঁজ হয় মালয়েশিয়া এয়ারলাইন্সের এমএইচ-৩৭০ ফ্লাইটটি।

এমএইচ ৩৭০ ভারত মহাসাগরের দক্ষিণে ভূপাতিত হয়েছিল বলে জানিয়েছিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক। বিবিসি।

সাংবাদিককে গুলি করে হত্যা 

মেক্সিকোয় স্ত্রী ও দুই সন্তানের সামনে এক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির অপরাধ প্রবণ পূর্বাঞ্চলে তার বাড়ির বাইরেই এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। এখানে ২০১০ সাল থেকে এ পর্যন্ত ১৮ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। ৪৫ বছর বয়সী পেদ্রো তামায়ো রোসাস ভেরাক্রুজ অঙ্গরাজ্যে দুটি অনলাইন দৈনিকে অপরাধ সংক্রান্ত সংবাদ করতেন। আইনজীবীরা জানান, তিয়েরা ব্লান্সা শহরে বুধবার রাতে পেদ্রোকে হত্যা করা হয়। এএফপি।

up-arrow