শিরোনাম
শনিবার, ২৭ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

জার্মান চ্যান্সেলর মেরকেলকে হত্যার চেষ্টা, আটক ১

জার্মান চ্যান্সেলর মেরকেলকে হত্যার চেষ্টা, আটক ১

প্রাণঘাতী হামলার হাত থেকে বেঁচে গেলেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। চেক সফররত মেরকেলের গাড়িবহরে হানা দিয়ে ছিল সন্দেহভাজন। পুলিশের গাড়িকে পাশ কাটিয়ে জার্মান চ্যান্সেলরের গাড়ির খুব কাছে পৌঁছে গিয়েছিল সেই সন্দেহভাজন। তবে পুলিশি তত্পরতায় শেষ পর্যন্ত রক্ষা পেয়েছেন মেরকেল। আর মেরকেলকে হত্যার একটি প্রচেষ্টা ভণ্ডুল করে দেওয়া হয়েছে বলে দাবিও করেছে চেক রিপাবলিক। বৃহস্পতিবার চেক রিপাবলিকের পুলিশ এ তথ্য জানিয়েছে।

চেকপ্রজাতন্ত্রের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবার প্রাগ সফরে যান জার্মান চ্যান্সেলর  মেরকেল। চেক পুলিশ জানিয়েছে, মেরকেলের গাড়িবহর যখন প্রাগ বিমানবন্দর থেকে রওনা দেয়, তখন একটি কালো মার্সিডিজ গাড়ি কনভয়ে ঢুকে পড়ার চেষ্টা করে। পুলিশের একটি গাড়ি সেটির পথ আটকানোর চেষ্টা করলে, মার্সিডিজটি পাশ কাটিয়ে মেরকেলের গাড়ির আরও কাছাকাছি চলে যায়। অবস্থা বেগতিক দেখে পুলিশ চলন্ত অবস্থাতেই ঘিরে ফেলে মার্সিডিজটিকে। এরপর ওই সন্দেহভাজন আততায়ীর গাড়ি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। পুলিশের মুখপাত্রের দাবি, বড় ধরনের ক্ষতি করার জন্যই গাড়িবহরে ঢুকেছিল ওই সন্দেহভাজন আততায়ী।

এর আগে জার্মান চ্যান্সেলরকে হত্যার হুমকি দিয়েছিল ইসলামিক স্টেট (আইএস)। জার্মান চ্যান্সেলরের গাড়িবহরে সশস্ত্র ব্যক্তির হানার পর স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে। টাইমস অব ইন্ডিয়া।

সর্বশেষ খবর